৫:৩৯ এএম, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার | | ১৯ সফর ১৪৪১




বডিস্প্রের সুগন্ধ দীর্ঘস্থায়ী করার ৫ কৌশল

০৯ এপ্রিল ২০১৯, ১০:১৮ এএম | জাহিদ


এসএনএন২৪.কম : বডিস্প্রে আমাদের দৈনন্দিন জীবনে খুবই প্রয়োজনীয় একটি উপকরণ।  কিন্তু সব বডিস্প্রের সুগন্ধ দীর্ঘক্ষণ স্থায়ী হয় না।  যাদের ঘাম বেশি হয়, তাদের শরীরে কোনো বডিস্প্রের সুগন্ধই দীর্ঘস্থায়ী হয় না।  তবে বডিস্প্রের সুগন্ধ দীর্ঘস্থায়ী করতে এই ৫টি কৌশল কাজে লাগিয়ে দেখুন-

বডিস্প্রের গন্ধ দীর্ঘস্থায়ী করতে শরীরের বিভিন্ন অংশে ব্যবহার করতে পারেন।  সাধারণত, বগলে বডিস্প্রে ব্যবহারের পর ঘামের গন্ধে তা অল্প সময়ের মধ্যেই ফিকে হয়ে যায়।  এ জন্য শরীরের যে অংশগুলি ঘামে না বা অপেক্ষাকৃত কম ঘামে যেমন, কানের পেছনে, গলায় ইত্যাদি জায়গায় বডিস্প্রে ব্যবহার করলে তার গন্ধ দীর্ঘ ক্ষণ স্থায়ী হবে। 


অনেকেই বডিস্প্রে বা ডিওড্রেন্ট কাপড়ে ব্যবহার করেন এবং স্প্রে করার পরে জায়গাটি ভালো করে ঘষে নিন।  এই কাজটি একেবারেই করবেন না।  এতে সুগন্ধি আরও তাড়াতাড়ি ফিকে হয়ে যায়। 

বডিস্প্রের সুগন্ধি শরীরে স্প্রে করার সঙ্গে সঙ্গেই গায়ে জামা পরে ফেলবেন না।  বডিস্প্রের সুগন্ধি সারা গায়ে ছড়িয়ে পড়া পর্যন্ত কিছু ক্ষণ অপেক্ষা করুন, তারপর জামা পরুন।  এর ফলে ডিওড্রেন্টের গন্ধ দীর্ঘক্ষণ স্থায়ী হবে। 

আপনার বডিস্প্রেটি যদি একেবারেই অল্প সময় স্থায়ী হয়, তাহলে সেটিকে সব সময় অপনার সঙ্গেই রাখুন এবং কিছুক্ষণ পর পর ব্যবহার করুন। 


আপনি যে ব্র্যান্ডের বডিস্প্রে ব্যবহার করছেন, ওই একই ব্র্যান্ডের এবং একই সুগন্ধযুক্ত অন্য প্রসাধনীও ব্যবহার করুন।  এতে বডিস্প্রে বা ডিওড্রেন্টের গন্ধ দিনের শেষে ফিকে হয়ে গেলেও অন্য প্রসাধনের সুগন্ধি আপনাকে সতেজ রাখবে।