৫:২১ এএম, ৩০ অক্টোবর ২০২০, শুক্রবার | | ১৩ রবিউল আউয়াল ১৪৪২




বিতীয় দফায় করোনা নেগেটিভ সব ক্রিকেটার

২০ সেপ্টেম্বর ২০২০, ০৯:৫৪ এএম | নকিব


এসএনএন২৪.কমঃ বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের দ্বিতীয় দফায় করোনা পরীক্ষার রিপোর্টে ২৭ ক্রিকেটার ও কোচিং স্টাফদের সবাই নেগেটিভ হয়েছেন। 

নেগেটিভ আসা সবাই রোববার (২০ সেপ্টেম্বর) যোগ দেবেন টিম হোটেলে।  শুরু করবেন আনুষ্ঠানিক দলীয় অনুশীলন। 

জানিয়েছেন বিসিবি চিকিৎসক দেবাশিষ চৌধুরী।  এদিকে, ক্রিকেটারদের অনুশীলন ভেন্যুসহ পুরো এলাকায় নেয়া হবে বিশেষ ব্যবস্থা।  সবাই থাকবেন সুরক্ষা বলয়ের মধ্যে। 

এ যেন অস্বস্তির মধ্যেও এতটুকু স্বস্তি।  লঙ্কা সফরকে সফরকে সামনে রেখে দ্বিতীয় ধাপের করোনা পরীক্ষায় আসেনি কোন নেতিবাচক ফল।  ১৮ ক্রিকেটারের সবাই হয়েছেন নেগেটিভ।  শনিবার হয়েছে আরো ৯ ক্রিকেটারের কোভিড টেস্ট।  যাদের ফলাফলের জন্য অপেক্ষা রোববার বিকেল পর্যন্ত।  এবারের করোনা পরীক্ষায় অংশ নিচ্ছেন না কোন বিদেশি কোচিং স্টাফ। 

নেগেটিভ হওয়া ১৮ ক্রিকেটার রোববার সকালে উঠবেন টিম হোটেলে।  থাকবেন জৈব সুরক্ষা বলয়ের মধ্যে।  তাইতো ক্রিকেটারদের আশে পাশের সবাইকেই করাতে হবে কোভিড টেস্ট। 

বিসিবি চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেন, 'স্বাস্থ্য মন্ত্রণালয় এবং করোনা বিশেষজ্ঞদের মাধ্যমে ক্রিকেটারদের করোনা টেস্টসহ অন্যান্য ব্যবস্থা নেয়া হয়েছে।  তাদের সুরক্ষার জন্য নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে।  তারা যেখানেই যাবেন সেখানেই তা কার্যকর হবে। '  

গেলো ১৮ই জুলাই থেকে কোভিডকালে একক ঐচ্ছিক অনুশীলন শুরু করেছিলেন টাইগাররা।  অবশেষে দীর্ঘ দুইমাস পর ফিরছেন আনুষ্ঠানিক দলীয় অনুশীলনে।  যেখানে দলের সঙ্গে যোগ দেবেন বিদেশি কোচিং স্টাফরা। 

ক্রিকেটারদের টিম হোটেল থেকে স্টেডিয়াম পর্যন্ত থাকবে নিরাপত্তার কঠোর বলয়।  বাইরের কেউ তো দূরের কথা দেখা করতে পারবেন না পরিবারের সদস্যরাও।  সবমিলিয়ে লঙ্কা সফরের আগে কোন মুশফিক-তামিমদের সুরক্ষায় কোন ঝুঁকি নিতে চায়না বোর্ড। 

দেবাশিষ চৌধুরী আরো বলেন, 'যে সুরক্ষা বলয় তৈরি করা হয়েছে ক্রিকেটারদের সবকিছুই এর মধ্যে আওতাভুক্ত।  এখানে কোন ধরণের শিথিলতা দেখানোর সুযোগ নেই। '

আর সব ঠিকঠাক থাকলে থাকলে ২৩ সেপ্টেম্বর রাতে ঢাকায় পৌঁছবেন টাইগারদের স্পিনিং বোলিং পরামর্শক ড্যানিয়েল ভেট্টরি।