৪:৩৭ পিএম, ১৯ জুন ২০১৮, মঙ্গলবার | | ৫ শাওয়াল ১৪৩৯

South Asian College

বুধবার চট্টগ্রামে শুরু হচ্ছে তিনদিন ব্যাপী জাতীয় আলোকচিত্র প্রদর্শনী

০৬ মার্চ ২০১৮, ০২:৪৮ পিএম | সাদি


এসএনএন২৪.কম :  ফটোগ্রাফিক ইনস্টিটিউট ফটোভিস্তার আয়োজনে আগামী ৭ই মার্চ বুধবার চট্টগ্রাম শিল্পকলা একাডেমিতে শুরু হচ্ছে “ফোটভিস্তা ন্যাশনাল ফটোগ্রাফি কন্টেস্ট(সিজন ওয়ান)” শীর্ষক তিন দিনের জাতীয় আলোকচিত্র প্রদর্শনী। 

বুধবার বিকেলে প্রদর্শনীর উদ্বোধন করবেন স্বনামধন্য আলোকচিত্র শিল্পী মূর্তজা তৌফিকুল ইসলাম, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন হাক্কানী গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর গোলাম মোস্তফা, বিশেষ অতিথি হিসেবে থাকবেন প্রতিযোগীতার সম্মানিত বিচারক প্যানেল সদস্য বিশিষ্ট আলোকচিত্র শিল্পী শোয়েব ফারুকী।  ৭ থেকে ৯ তারিখ প্রদর্শনী চলবে, প্রতিদিন বিকাল তিনটা থেকে রাত আটটা পর্যন্ত। 

এই প্রদর্শনীতে বাংলাদেশের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া আলোকচিত্রীসহ ফ্রিল্যান্স ও পেশাদার আলোকচিত্রীদের তোলা ১৩৯টি একক আলোকচিত্র প্রদর্শিত হবে, এসব ছবিতে দেশের নৈসর্গিক সৌন্দর্য, সংস্কৃতি, স্থাপত্য, জীবনযাপন ও অর্থনৈতিক কর্মকাণ্ডের চিত্র ফুটে উঠেছে।  এই প্রদর্শনীর মাধ্যমে বাংলাদেশের পাশাপাশি বৃহত্তর চট্টগ্রামকে তুলে ধরা হবে।  এই উপলক্ষে একটি স্মারক প্রকাশ করা হবে। 

আয়োজক কমিটির সদস্য মঈন চৌধুরী ও আল-নাসিম তালুকদার জানান, তিন দিনের এই মূল আয়োজনে আলোকচিত্র প্রদর্শনী ছাড়াও থাকছে আলোকচিত্র বিষয়ক কর্মশালা, ৯ই মার্চ, প্রদর্শনীর সমাপনী দিন সন্ধ্যায় পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।  সেখানে প্রধান অতিথি হিসেবে থাকবেন অত্র প্রতিযোগীতার বিচারক প্যানেল’র সদস্য স্বনামধন্য ফটোগ্রাফার আবীর আব্দুল্লাহ সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ। 

প্রতিযোগীতায় প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থান অধিকারীরর জন্য পুরষ্কার হিসেব থাকছে যথাক্রমে, নগদ পনের, দশ, ও পাঁচ হাজার টাকা, ক্রেস্ট, সার্টিফিকেট।  এবং একজন সেরা মহিলা আলোকচিত্র শিল্পীকেও পুরষ্কৃত করা হবে। 

তারা আরো বলেন আমরা মনেকরি উক্ত প্রদর্শনীর মাধ্যমে বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য্য, ঐতিহ্য ও ইতিহাস তুলে ধরতে পারবো সবার কাছে, সবাইকে প্রদর্শনী ঘুরে যাওয়ার আমন্ত্রণ রইলো।