১:৫৭ পিএম, ২১ অক্টোবর ২০১৯, সোমবার | | ২১ সফর ১৪৪১




বান্দরবানের শিক্ষার্থীদের মাঝে বই ও শিক্ষা সামগ্রী বিতরণ

১৮ সেপ্টেম্বর ২০১৯, ০৪:১২ পিএম | নকিব


রিমন পালিত, বান্দরবান প্রতিনিধিঃ বান্দরবানে কলেজ পর্যায়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের মাঝে বই ও শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে

 ১৮ সেপ্টেম্বর বুধবার  দুপুরে  বীর বাহাদুর ফাউন্ডেশনের সহায়তায় বান্দরবান মুক্তমঞ্চ প্রাঙ্গণে কলেজ পর্যায়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়। 

 বীর বাহাদুর ফাউন্ডেশন এর সভাপতি খলিলুর রহমান সোহাগের সভাপতিত্বে  বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌরমেয়র ইসলাম বেবী।   এই সময় অনুষ্ঠানে আরো বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য আঞ্চলিক পরিষদের সদস্য মোঃ শফিকুর রহমান,  কাজল কান্তি দাস সহ আরো অনেকে। 

 বই বিতরণ অনুষ্ঠানে অতিথিরা বলেন বই হলো আমাদের জ্ঞান চর্চার একমাত্র সোপান।   আর এই বইয়ের মাধ্যমে আলোকিত হয় আমাদের জীবন।  

 তাই জ্ঞানের এই বহমান ধারাকে পার্বত্য অঞ্চলের সকল শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দেওয়ার জন্য বীর বাহাদুর ফাউন্ডেশনের পক্ষ থেকে বই বিতরণ কার্যক্রমের  উদ্যোগ গ্রহণ করা হয়েছে।  

 তারাই ধারাবাহিকতায় আজ বান্দরবানে তিনটি কলেজের ৩০০ শিক্ষার্থীর মাঝে  বিনামূল্যে এই বই শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।  

 অনুষ্ঠানে অতিথিরা বলেন আমাদের পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর একজন শিক্ষাবান্ধব মানুষ।  তিনি পার্বত্য অঞ্চলের সকল ছেলেমেয়েকে শিক্ষার আলোয় আলোকিত করার জন্য তার এই বীর বাহাদুর ফাউন্ডেশন স্থাপন করেছেন।  

 যার মাধ্যমে অনেক গরিব মেধাবী শিক্ষার্থী বিভিন্ন রকম ভাবে আর্থিক সহায়তা পেয়ে যাচ্ছে এই পড়ালেখার ক্ষেত্রে। 

 তাই সকলের আশা এ শিক্ষার্থীরা একদিন জ্ঞানের আলোয় আলোকিত হয় এই  পার্বত্য অঞ্চলকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে।   এবং অন্যান্য জেলার সাথে তাল মিলিয়ে উন্নয়নের পথের  প্রতীক হবে।