৬:১৭ এএম, ৪ আগস্ট ২০২০, মঙ্গলবার | | ১৪ জ্বিলহজ্জ ১৪৪১




বান্দরবানে আওয়ামীলীগ কর্মী অপহরণের ৪ দিনের ব্যবধানে আবারো নিখোঁজ ১ ত্রিপুরা

০৬ জুলাই ২০২০, ০৬:৫৩ পিএম | নকিব


রিমন পালিত, বান্দরবান প্রতিনিধি: বান্দরবানে আওয়ামীলীগ কর্মী অপহরণের ৪ দিনের ব্যবধানে আবারো নিখোঁজ হয়েছে ১ ত্রিপুরা।  যার কারণে এখন থমথমে অবস্থা বিরাজ করছে সম্পূর্ণ বান্দরবান জুড়ে। 

অপহরণকৃত ব্যক্তি বান্দরবান ২ নং সদর কুহালং ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের  ১ নং রাবার বাগান এলাকার মৃত অর্ণজয় ত্রিপুরার ছেলে গুংগা জলি ত্রিপুরা ( ৪১) তিনি রাবার বাগান ৩নম্বর এলাকার স্থানীয় বাসিন্দা। 

এই বিষয়ে অপহরণকারীর বড় ভাই জগদীশ ত্রিপুরার (৫৮ ) সাথে কথা সরাসরি কথা বললে তিনি জানান, আমার ছোট ভাই ৫ তারিখ রবিবার সকাল ৯ টা বাজে আমার বাসায় মৌসুমী আম  নিয়ে আসে। 

সেখান থেকে সে আম দিয়ে ৯.৩০ মিনিটে আমার বাসা থেকে তার নিজের বাসা রাবার বাগান এলাকায় ফেরত যাওয়ার মধ্যপথে  আর বাসায় ফিরে যায়নি, আমার ছোট ভাইয়ের সাথে সকাল ১১:১৫  মিনিট পর্যন্ত মোবাইলফোন যোগে শেষ আলাপ হলেও এরপর থেকে কোনো খোঁজখবর পাচ্ছি না।   তাই আমরা আশেপাশে আত্মীয়-স্বজন ও পরিচিত সম্ভাব্য সকলের বাড়িতে খোঁজাখুঁজি করার পর ছোট ভাইকে না পাওয়ায় আজ ৬  জুলাই সোমবার দুপুরে বান্দরবান সদর থানায় একটি সাধারণ ডায়েরি করি ।  যার সাধারণ ডায়েরি নাম্বার ১৮১ ।  সে আকাশী কালারের ফুল শার্ট ও নীল কালো প্যান্ট পরা ছিল। 

এছাড়া আমার ভাই যে মোটরসাইকেল নিয়ে বাসা হতে বান্দরবানে এসেছিল তার নাম্বার বান্দরবান হ ১১-১৮৮৫ ।   সারাদিন  ০১৮২৮৮৭৪৫৪৩ এই নাম্বারে ছোট ভাইয়ের সাথে আমরা মোবাইলে কল করে যোগাযোগ করার চেষ্টা করলেও শেষ পর্যন্ত তার কোনো খবর এখনো পর্যন্ত আমরা পাইনি । 

এ বিষয়ে  অপহরণ হওয়া গুংগা জলি ত্রিপুরার বোনের ছেলে মহেন্দ্র ত্রিপুরা (২৯)  এর সাথে সরাসরি কথা বললে তিনি জানান আমি রবিবার সকাল ১১টা ১৫ মিনিটে আমার মামাকে কল করি।  কারন আমার ছোট মামা বলেছিল তিনি সকালে আম নিয়ে বড় মামার বাসায় যাবে, এছাড়া ও ওইদিন আমি কিছু ব্যক্তিগত কাজে বান্দরবান বাজারে আসি, পরবর্তীতে আমি আমার কাজ শেষ করে মামার সাথে বাসায় চলে যাব উদ্দেশ্য করে মামাকে কল করি।  তখন মামা আমার কল রিসিভ করে বলে তিনি স্বর্ণমন্দির ফেলে ২ নং কুহালং ইউনিয়ন বাকি ছড়ার মুখে পৌঁছে গেছেন  তাই আমাকে অন্য গাড়ি করে বাসায় আসার জন্য বলে।   এটা বলে মামা কল কেটে দিয়েছিল ।  কিন্তু এরপর থেকে মামাকে আর খুঁজে পাওয়া যায়নি। 

উল্লেখ্য যে ২ জুলাই বৃহস্পতিবার বিকাল চারটা বাজে আওয়ামীলীগ কর্মী রুয়াল লুল থাং বম অপহরণের ৪ দিনের ব্যবধানে আবার নতুন করে নিখোঁজ হয়েছে গুংগা জলি ত্রিপুরা ।  সেইসাথে ৫ জুলাই  রবিবার সকাল ১১  টায় প্রশাসনের কাছে হাতেনাতে ধরা পড়ে বান্দরবানে চাঁদা তুলতে আসা ১ সন্ত্রাসী।  সন্ত্রাসীদের এরকম কর্মকাণ্ডে বর্তমানে আতঙ্কিত হয়ে পড়েছে বান্দরবানবাসী। 

নিখোঁজের বিষয়ে  বান্দরবান সদর থানার অফিসার ইনচার্জ ( ওসি)  মোহাম্মদ শহীদুল ইসলাম চৌধুরীর সাথে কথা বললে তিনি জানান , অপহৃত পরিবার আজ ৬ জুলাই সোমবার বান্দরবান সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেছে।  অপহরণের  বিষয়ে আমরা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ঘটনার সত্যতা খুঁজে বের করার চেষ্টা করছি।