২:৩৪ পিএম, ২১ অক্টোবর ২০১৯, সোমবার | | ২১ সফর ১৪৪১




বান্দরবানে আর্ন্তজাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্টিত

২৮ সেপ্টেম্বর ২০১৯, ০৪:২১ পিএম | নকিব


রিমন পালিত, বান্দরবান প্রতিনিধি : তথ্য সবার অধিকার থাকবে না কেও পিছনে আর ’’তথ্য পাবে জনগন তথ্য সবার উন্নয়ন এই প্রতির্পাদ্যকে সামনে রেখে বান্দরবানে আর্ন্তজাতিক তথ্য অধিকার দিবস পালিত হয়েছে। 

 সকালে আর্šÍজাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে বান্দরবান জেলা প্রশাসন কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়ে শহড়ের প্রধান প্রধান শড়ক প্রদক্ষিন করে একি স্থানে গিয়ে শেষ হয়। 

পরে  জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক মো: শফিউল ইসলামের সভাপতিত্বে এক আলোচনার আয়োজন করা হয়। 

আর্ন্তজাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: বদিউল আলম, নির্বাহী ম্যাজিস্ট্রেট রতন কুমার অধিকারি সহ বিভিন্ন অফিসের কর্মকর্তা ও শির্ক্ষাএীবৃন্দ। অনুষ্টানে অতিথিরা বলেন তথ্য পাওয়া হল সবার অধিকার।  আর যে কোন বিষয়ে এই তথ্য পেতে সহায়তা করে যাচ্ছে বিভিন্ন সরকারি বেসরকারী প্রতিষ্টানগুলো। 

জেলা প্রশাসকের কার্যালয় ,ইউনিয়ন  পরিষদ সহ আরো অনেক প্রতিষ্টান আছে যেখানের মাধ্যমে যার যে প্রয়োজন তাকে সে কাজে তথ্য প্রদান করে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে। 

পরে এক এই তথ্য অধিকার বিষয়ে এক প্রামান্য চিএ প্রদর্শন করা হয় এবং কিভাবে তথ্য সহায়তা প্রদান করছে ও কোথায় গেলে তা পাওয়া যাবে তা তুলে ধরা হয় ।