৩:২৮ এএম, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার | | ২৩ সফর ১৪৪১




বান্দরবানে জাতীয় উৎপাদনশীলতা দিবস উদ্যাপন

০২ অক্টোবর ২০১৯, ০৩:১৮ পিএম | নকিব


রিমন পালিত, বান্দরবান প্রতিনিধি: ’’বৈশি^ক প্রতিযোগিতায় উৎপাদনশীলতা ’’এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে জাতীয় উৎপাদনশীলতা দিবস উদ্যাপিত হয়েছে । 

 বুধবার সকালে দিবসটি উপলক্ষে বান্দরবান জেলা প্রশাসকের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে একি স্থানে গিয়ে শেষ হয় ।  

পরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)  মো: হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আলম, নির্বাহী ম্যাজিস্ট্রেট রতন কুমার অধিকারি ,সদর উপজেলা চেয়ারম্যান একে এম জাহাঙ্গির সহ আরো অনেকে ।  

অনুষ্ঠানে অতিথিরা বলেন যে বাংলাদেশ উন্নয়নশীল দেশ , একটি দেশের উন্নয়নের জন্য প্রয়োজন বিভিন্ন ভাবে উৎপাদন সেটা শিল্প বা কৃষি যে খাতে হোক না কেন।  উৎপাদনের উপর নির্ভর করে একটি দেশের সার্বিক অবস্থার পরিবর্তন হয়।  তাই বান্দরবানেও বিভিন্ন ক্ষেএে উৎপাদনের ব্যাপক চাহিদা রয়েছে যা শুধু একটু ভাল করে পরিচর্যা ও পর্যবেক্ষন করতে পারলে এর উৎপাদনশীলতা দ্রুত বৃদ্ধি পাবে ।  

এছাড়াও বান্দরবানে পর্যটন ,কৃষি, ক্ষেএেও উৎপাদনের এক ব্যাপক সম্ভবনা রয়েছে ।  এই খাতকে কাজে লাগালে বান্দরবানে উৎপাদনশীলতা বৃদ্ধি করা সম্ভব বলে সবাই মনে করেন ।  তাই বাংলাদেশকে ডিজিটাল দেশ হিসাবে রুপান্তার করার জন্য অনান্য জেলার পাশা পাশি বান্দরবানের মত পার্বত্য এলাকাকে এগিয়ে নিতে সকলে মিলে চেষ্টা করলে এই পার্বত্য অঞ্চল ও উৎপাদনশীলতায় এগিয়ে যাবে বলে সকলের আশা ।  তাই অতিথিরা বান্দরবানকে উৎপাদনের দিকে এগিয়ে নিতে সকলের সহযোগিতা কামনা করেন ।