৫:৫৫ এএম, ২৩ নভেম্বর ২০১৯, শনিবার | | ২৫ রবিউল আউয়াল ১৪৪১




বান্দরবানে জেলা পুষ্টি সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

২৮ আগস্ট ২০১৯, ১০:১৯ এএম | নকিব


 রিমন পালিত, বান্দরবান প্রতিনিধিঃ বান্দরবানের জেলা পুষ্টি সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।  

২৭ আগস্ট মঙ্গলবার বিকালে  বান্দরবান পার্বত্য জেলা পুষ্টি সমন্বয় কমিটির আয়োজনে ও বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদ( বি এন এন সি) লিন প্রকল্প কনসোর্টিয়াম এর সহযোগিতায় বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন  কক্ষে জেলা পুষ্টি বিষয়ক কমিটির সভা অনুষ্ঠিত হয়। 

 জেলা প্রশাসক মোঃ তাজুল ইসলামের সভাপতিত্বে জেলা পুষ্টি বিষয়ক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সিভিল সার্জেন্ট ডাক্তার অংসুই প্রু মারমা, এই সময় আরো উপস্থিত ছিলেন ডাক্তার বাচিং মারমা,   জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ, সরকারি-বেসরকারি বিভিন্ন কার্যালয়ের সকল উর্দ্ধতন কর্মকর্তা সহ আরো অনেকে। 

অনুষ্ঠানে অতিথিরা বান্দরবানের সকল জনসাধারণের স্বাস্থ্য নিরাপত্তা বিষয়ে নানা মুক্ত আলোচনা করেন  এবং বান্দরবানের সকল স্বাস্থ্য বিষয়ক সমস্যা সমাধানের জন্য সকলের সার্বিক পরামর্শ আন্তরিকতা ও সহযোগিতা কামনা করেন।  

 অনুষ্ঠানে অতিথির আরো বলেন সকলের সার্বিক সহযোগিতার মাধ্যমে সম্ভব বান্দরবানবাসীর পুষ্টি বিষয়ক সকল সমস্যার সমাধান করতে।   

বর্তমানে বান্দরবানকে ডেঙ্গু মুক্ত রাখতে প্রতিদিন বান্দরবানের বিভিন্ন এলাকা ও মহল্লা গুলোতে ডেঙ্গু প্রতিরোধে স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে মশা নিধনে স্প্রে করা হচ্ছে।   পাহাড়ি দুর্গম এলাকা হলেও বান্দরবানে বিভিন্ন রকম ভাবে রাজধানী গুলোর তুলনায়  ডেঙ্গু রোগীর সংখ্যা তুলনামূলকভাবে কম।   

এছাড়া বান্দরবানে কর্মরত সকল চিকিৎসক ডাক্তার ও সেবা কর্মীরা দিনরাত আত্মপ্রত্যয়ভাবে বান্দরবানের সকল মানুষের সেবা প্রদানে  সহযোগিতা করে যাচ্ছে।   

অনুষ্ঠানে উপস্থিত সকল অতিথিবর্গ বলেন বান্দরবান জেলাকে অন্যান্য সকল জেলা থেকে স্বাস্থ্য সেবা সহ সকল দিক দিয়ে এগিয়ে নিয়ে যেতে প্রশাসনের পক্ষ থেকে আন্তরিক ভাবে সহযোগিতা করা হবে। 


keya