৫:৫৮ এএম, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার | | ২৩ সফর ১৪৪১




বন্যা দুর্গতদের মাঝে মারিশ্যা বিজিবির ত্রাণ সহায়তা

১৪ জুলাই ২০১৯, ০৬:০৭ পিএম | নকিব


জগৎ দাশ, বাঘাইছড়ি প্রতিনিধি : রাঙামাটি  জেলার বাঘাইছড়ি উপজেলায় বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করেছে স্থানিয় ২৭ বিজিবি মারিশ্যা জোন। 

বাঘাইছড়িতে টানা ৬ দিনের বৃষ্টিপাতে উপজেলার পৌর এলাকা সহ ৮ ইউনিয়নের নিম্নঞ্চল   আংশিক ও অধিক পানিতে ডুবে গিয়ে প্রায় ৫ শতাধিক পরিবার পানিবন্ধি হয়ে পড়ে। 

বন্যার পানিতে নিমজ্জিত বানবাসিরা স্থানিয় প্রসাশনের আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছেন। কেউ কেউ নিকট আত্ত্বিয়ের বাসায় আশ্রয় নিয়েছেন বলে সংশ্লিষ্ট ওয়াড ও মেম্বার,কাউন্সিলার ও ইউপি চেয়ারম্যানগনে মাধ্যমে যানাযায় । 

বন্যা দুর্গতদের স্থানিয় উপজেলা প্রসাশন ও রাংগামাটি জেলা পরিষদ ইতিমধ্যে ত্রাণ সহায়তা প্রদান করেছেন। এদিকে শনিবার ১৩ জুলাই দুপুর ২ ঘটিকায় বিজিবি  ২৭ ব্যাটালিয়ন মারিশ্যা জোন কতৃর্ক বন্যা দুর্গত ১শত পরিবারের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করেছে। বিজিবির ত্রাণ সহয়তার মধ্যে ছিল  ৫ কেজি চাউল,১ কেজি ডাল,১কেজি সয়াবিন তৈল, ১কেজি চিড়া ও ৫০০ গ্রাম চিনি পরিবার প্রতি।  এই ত্রাণ সামগ্রী  বন্যাদুর্গত  ১শত পরিবারের মাঝে বিতরণ করা হয়।  শনিবার দুপুরে অত্র ব্যাটালিয়নে জোন অধিনায়ক লেঃকর্ণেল  মাহাবুবুল ইসলাম(পদাতিক) এর পক্ষে ত্রাণ বিতরনে নেতৃত্ত্বদেন ক্যাপ্টেন ডাঃ আল-আমিন।  এসময় বিজিবির জেসিও  অন্যান্য সদস্যগন উপস্থিত ছিলেন।