১১:০৯ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৭, শুক্রবার | | ১ মুহররম ১৪৩৯

South Asian College

হাটহাজারী কলেজে মুনিরীয়া যুব তবলীগের এশায়াত সেমিনারে বক্তারা

বিপন্ন মানবতার উৎকর্ষতায় দরকার গাউছুল আজমের দর্শন অনুসরণ

২৭ আগস্ট ২০১৭, ১১:২৪ এএম | ফখরুল


এসএনএন২৪.কমঃ ২৬ আগষ্ট সোমবার বাদে যোহর হতে হাটহাজারী কলেজে ‘মুসলিম বিশ্বে গাউছুল আজমের মানবতা দর্শন’ শীর্ষক এশায়াত সেমিনারে বক্তারা বলেছেন, মানবতা ও ধর্মীয় মূল্যবোধের অভাবে বর্তমান সমাজে অপরাধপ্রবণতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। 

মুসলমানেরা বিশ্ব সমাজে আজ চরমভাবে লাঞ্চিত হচ্ছে।  এক্ষেত্রে কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা গাউছুল আজম (রাঃ)’র মানবতা দর্শন এ সংকট উত্তরণের পথ দেখাবে।  এ মনীষীর জীবন ও দর্শনে রয়েছে মানবিক ও ধর্মীয় মূল্যবোধে উজ্জীবিত  হয়ে আলোকিত মানুষ হওয়ার দিক-নির্দেশনা। 
এ এশায়াত সেমিনারের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ৪৬নং হাটহাজারী কলেজ শাখা। 

হাটহাজারী কলেজে এর অধ্যক্ষ মীর কফিল উদ্দিন সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন এর সহ-সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর ।  সভাপতির বক্তব্যে মীর কফিল উদ্দিন বলেন, শিক্ষার্থীদের উন্নত নৈতিকতা ও মানবতাবোধ সম্পন্ন সুনাগরিক হিসেবে গড়ে তুলতে মুনিরীয়া যুব তবলীগ কমিটির এ ধরনের সচেতনামূলক সেমিনারের আয়োজন বিরাট ভূমিকা পালন করবে। 

সেমিনারে হাটহাজারী কলেজে শিক্ষক, শিক্ষার্থী ছাড়াও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অনেক শিক্ষক ও শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন। 

এতে বক্তব্য রাখেন নাজিরহাট বিশ^বিদ্যালয় কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক মুহাম্মদ সাইফুল ইসলাম, গুলতাজ মেমোরিয়াল কলেজের অধ্যাপক মুহাম্মদ অলি আহাদ চৌধুরী, রাউজান বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপক তছলিম উদ্দিন, কাগতিয়া এশাতুল উলুম কামিল এম এ মাদরাসার মুহাদ্দিস আল্লামা মোহাম্মদ আশেকুর রহমান, ওলামা পরিষদের সহ-এশায়াত সম্পাদ আল্লামা মোহাম্মদ ফোরকান প্রমূখ । 

মিলাদ ও কিয়াম শেষে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং গাউছুল আজম (রাঃ)’র ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।