৬:৫৯ এএম, ১ জুন ২০২০, সোমবার | | ৯ শাওয়াল ১৪৪১




ব্যাংকের লেনদেন ১২টা পর্যন্ত

০৯ এপ্রিল ২০২০, ০৮:৩৪ পিএম | নকিব


এসএনএন২৪.কমঃ করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান সাধারণ ছুটির সময় দেশের তফসিলি ব্যাংকগুলোতে সীমিত আকারে চালু থাকা লেনদেন ও ব্যাংক খোলা রাখার সময় এক ঘণ্টা কমিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। 

নতুন সময় সূচি অনুযায়ী, আগামী ১২ এপ্রিল থেকে সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত গ্রাহক লেনদেন করতে পারবেন। 

তবে ব্যাংক খোলা থাকবে দুপুর ২টা পর্যন্ত।  পাশাপাশি করোনার কারণে সরকার ও স্থানীয় প্রশাসন যেসব এলাকা লকডাউন করবে, ওই এলাকায় সব ব্যাংকের সব শাখা বন্ধ থাকবে। 

বৃহস্পতিবার (৯ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের জারি করা এ সংক্রান্ত সার্কুলার দেশের সব বাণিজ্যিক ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে পাঠানো হয়েছে। 

প্রসঙ্গত, মার্কেন্টাইল ব্যাংক ও অগ্রণী ব্যাংকের দুই কর্মকর্তার দেহে সংক্রমণ ধরা পড়ার পর ব্যাংকারদের মধ্যে আতঙ্ক তৈরি হয়।  এছাড়া আরও কয়েকটি শাখা লকডাউন হওয়ার আশঙ্কা থেকে কেন্দ্রীয় ব্যাংক এ সিদ্ধান্ত নিয়েছে। 

এতে বলা হয়েছে, আগামী ১২ এপ্রিল থেকে দৈনিক ব্যাংকিং লেনদেন এবং লেনদেন পরবর্তী অনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য সময়সূচি যথাক্রমে সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এবং দুপুর ২টা পর্যন্ত পুনঃনির্ধারণ করা হলো।  এর আগে গত ২ এপ্রিলের নির্দেশনা অনুযায়ী, সাধারণ ছুটির সময় সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত গ্রাহক লেনদেন করতে পারতেন। 

এদিকে জরুরি বৈদেশিক লেনদেন করার জন্য নির্দিষ্ট ব্যাংক শাখার লেনদেনের সময়সীমা আধা ঘণ্টা কমিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।  দুপুর ২টার পরিবর্তে দুপুর দেড়টা পর্যন্ত চলবে বৈদেশিক শাখার লেনদেন।