১১:৫৭ পিএম, ২৩ জানুয়ারী ২০১৮, মঙ্গলবার | | ৬ জমাদিউল আউয়াল ১৪৩৯

South Asian College

বরগুনার বেতাগীতে সাড়া জাগিয়েছে উন্নয়ন মেলা

১৩ জানুয়ারী ২০১৮, ০৮:২৩ পিএম | সাদি


কে.এম.রিয়াজুল ইসলাম, বরগুনা প্রতিনিধি : উপকূলীয় জনপদ বরগুনার বেতাগীতে সাড়া জাগিয়েছে ‘উন্নয়ন মেলা ২০১৮’।  পরিষদ চত্বরে ৩ দিন ব্যাপি এ মেলার শনিবার শেষ দিনেও উৎসব মূখর  পরিবেশে শিশু- নারী-পুরুষ, কৃষক-শ্রমিক সর্বস্তরের মানুষের সমাগম ঘটে। 

এসডিজিএর লক্ষ্যমাত্রা অর্জনে বর্তমান সরকারের সাফল্য ও উন্নয়ন কার্যক্রম জনসম্মুখে তুলে ধরতে উপজেলা প্রশাসনের আয়োজন করে।  বৃহাস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের ণ্যায় একযোগে আনুষ্ঠানিকভাবে শুরু হয়। 
স্থাণীয়রা জানায়, এ উপজেলাবাসীর মাঝে উন্নয়ন মেলা এক নবতর সংযোজন।  সাধারনত: এখানকার জনগোষ্ঠির সংস্কৃতিতে মেলা একটি আনন্দদায়ক অনুসঙ্গ হিসেবে বিবেচিত।  কিন্ত নিছক একটি নিরস উন্নয়ন বিষয়কে মেলায় রুপ দেওয়া নি:সন্দেহে অভিনব উদ্যোগের ফলে মানুষের কাছে সাড়া মিলেছে। 

মেলায় একটি বাড়ি একটি খামার, কমিউনিটি ক্লিনিক, নারীর ক্ষমতায়ন, সবার জন্য বাস স্থান, শিক্ষা সহায়তা, ডিজিটাল বাংলাদেশ, পরিবেশ সুরক্ষা, বিনিয়োগ বিকাশ , যোগাযোগ, কৃষি, মৎস ও প্রণী সম্পদ, কমিউনিটি পুলিশিং কার্যক্রম, বাংলাদেশ রেলওয়ে, সামাজিক নিরাপত্তা কর্মসূচি,ঘরে ঘরে বিদ্যুৎসহ সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম তুলে ধরা হয়। 

এ উপলক্ষে প্রতিদিন সভা সেমিনার, স্বল্পদৈর্ঘ চলচিত্র প্রদর্শন, ছবি ও পোস্টার প্রদর্শন এবং দেশাত্মবোধক সাংস্কৃতিক কার্যক্রম পরিবেশন করা হয়।  এতে উপজেলা পর্যায়ের বিভিন্ন সরকারি দপ্তর, সংস্থা পৌরসভা, ইউনিয়ন পরিষদ, ব্যাংক-বীমা ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান ও সরকারি-বেসরকারি উন্নয়ন সংগঠন অংশ গ্রহন করে। 

মেলা উদযাপন কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মো: রাজিব আহসান জানান, দেশের চলমান উন্নয়ন সাফল্যকে জনগণের সামনে তুলে ধরে সরকারের উন্নয়ন কাজে তাদের সম্পৃক্ত ও তাদের দোড় গোড়ায় সেবা পৌঁছে দিতে আয়োজন করা হয়।  স্থানীয় সরকারের প্রতিনিধি হিসেবে মেলায় অংশগ্রহনকারী বেতাগী পৌর সভার পক্ষ থেকে মেয়র আলহাজ্ব এবিএম গোলাম কবির বলেন, মানুষের জীবনমান উন্নয়নে প্রশাসনের এধরনের সম্মিলিত প্রচেষ্টা সকল মহলকে কর্মকান্ড বাস্তকবায়নে অনুপ্রানিত করবে। 

Abu-Dhabi


21-February

keya