২:২৮ পিএম, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার | | ১৭ রবিউল আউয়াল ১৪৪১




বরগুনায় অপহরণের দুই মাস পর তরুণীকে উদ্ধার

২১ মে ২০১৯, ১০:১০ এএম | জাহিদ


মো.মেহেদী হাসান, বরগুনা : বরগুনার আমতলী উপজেলার পশ্চিম সোনাখালী গ্রামের এক তরুণীকে অপহরণের দুই মাস পর উদ্ধার করেছে পুলিশ। 

শনিবার (১৮ মে) সিদ্ধিরগঞ্জ থানার মিজমিজি এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়।  সোমবার (২০ মে) ওই তরুণীকে ডাক্তারি পরীক্ষার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। 

পুলিশ সূত্রে জানা গেছে, আমতলী উপজেলার ওই তরুণী ও পাশের কুকুয়া ইউনিয়নের বশির মোল্লার ছেলে রবিন হোসেন রাজ শহীদ সোহরাওয়ার্দী মাধ্যমিক বিদ্যালয়ে গত পাঁচ বছর ধরে লেখাপড়া করে আসছে।  ওই তরণীকে বিভিন্ন সময় রবিন উত্যক্ত করতো।  বিষয়টি বিদ্যালয় কর্তৃপক্ষ রবিনের অভিভাবকের কাছে জানায়।  কিন্তু রবিনের অভিভাবকরা কোনও পদক্ষেপ নেন না।  এ বছর ওই বিদ্যালয় থেকে তারা এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে।  গত ১৮ মার্চ ওই তরুণীকে বাড়ির পাশের একটি দোকানে যাওয়ার পথে রবিনসহ চার-পাঁচ জন যুবক জোড়পূর্বক মোটরসাইকেলে করে তুলে নিয়ে যায়।  গত দুই মাস ধরে ওই তরুণীর কোনও খোঁজ ছিল না।  এ ঘটনায় কিশোরীর বাবা বাদী হয়ে ১৮ মার্চ রবিনকে প্রধানসহ সাত জনকে আসামি করে আমতলী থানায় অপহরণ মামলা দায়ের করেন। 

গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে আমতলী থানার এসআই আকবর আলী ভুইয়া অভিযান চালিয়ে সিদ্ধিরগঞ্জ থানার মিজমিজি এলাকা থেকে ওই তরুণীকে উদ্ধার করে আমতলী থানায় নিয়ে আসে।  সোমবার তাকে ডাক্তারি পরীক্ষার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। 

তরুণীর বাবা বলেন, ‘বখাটে রবিন আমার মেয়েকে জোড়পূর্বক অপহরণ করে, গত দুই মাস আটকে রেখে, বিভিন্নভাবে নির্যাতন করেছে। ’

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল বাশার বলেন, ‘উদ্ধার হওয়া তরুণীর ডাক্তারি পরীক্ষা শেষে ১৬৪ ধারায় জবানবন্দির জন্য আদালতে পাঠানো হবে।