৮:৫৮ পিএম, ২৩ মে ২০১৮, বুধবার | | ৮ রমজান ১৪৩৯

South Asian College

বরগুনায় বিদ্যুৎ উপ-কেন্দ্রের নির্মাণ কাজের উদ্বেধন

১০ ফেব্রুয়ারি ২০১৮, ০৭:০৭ পিএম | মুন্না


কে. এম. রিয়াজুল ইসলাম, বরগুনা প্রতিনিধি: বরগুনায় ১৩২/৩৩ কেভি বিদ্যুৎ উপ-কেন্দ্রের নির্মাণ কাজ শুরু হয়েছে ।  সকাল ১০ টায় নির্মাণ কাজের উদ্বোধন করেন বরগুনা -১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু।  বরগুনা সদর উপজেলার খেজুরতলায় পাঁচ একর জমির উপর এ উপকেন্দ্রের নির্মাণ শুরু করেছে পাওয়ার গ্রিড কোম্পানি ( পিজিসিবি )।  এটি নির্মাণে ব্যয় হবে প্রায় ৪৫ কোটি টাকা। 

পাওয়ার গ্রিড কোম্পানি ( পিজিসিবি ) বরিশালের তত্তাবধায়ক প্রকৌশলী আনোয়ার হোসেন জানিয়েছেন, বিদ্যুৎ উপ-কেন্দ্র নির্মাণের পাশাপাশে আরো ৭৭ কোটি টাকা ব্যয়ে বাকেরগঞ্জ থেকে বরগুনা পযর্ন্ত ৫০ কিলোমিটার দীর্ঘ বিদ্যুৎ সঞ্চালন লাইন টানা হবে।  ২০১৯ সালের ডিসেম্বর মাস নাগাদ এর কাজ শেষ হওয়ার কথা রয়েছে।   এ উপলক্ষে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন-বরগুনার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ নুরুজ্জামান , পুলিশ সুপার বিজয় বসাক , জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এর  সভাপতি জাহাঙ্গীর কবির , বরগুনা সদর উপজেলা চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু , নাগরিক অধিকার সংরক্ষণ কমিটির সাধারণ সম্পাদক মনির হোসেন কামাল , জেলা ছাএলীগের সভাপতি জুবায়ের আদনান অনিকসহ আরো অনেকে।  নিরবচ্ছিন্ন বিদ্যুৎতের দাবিতে বরগুনা জেলা নাগরিক অধিকার সংরক্ষণ কমিটি দীর্ঘদিন আন্দোলন করে আসছিল। 

জেলা নাগরিক অধিকার সংরক্ষণ কমিটির সাধারণ সম্পাদক মনির হোসেন কামাল বলেন, একটি জেলা সদরে বিদ্যুতের জন্য যে ভোগান্তি ও বিড়ম্বনা পোহাতে হয়েছে তা ইতিহাসে বিরল।  জেলাবাসীর দীর্ঘ ভোগান্তির অবসান হতে চলেছে।  আমরা অত্যন্ত আনন্দিত এবং আশা করছি নির্ধারিত সময়ের মধ্যে কাজ সফলভাবে শেষ হবে। 

Abu-Dhabi


21-February

keya