১১:৩৯ এএম, ১২ জুলাই ২০২০, রোববার | | ২১ জ্বিলকদ ১৪৪১




ব্রাজিলে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মিজারুল কায়েস আর নেই

৩০ নভেম্বর -০০০১, ১২:০০ এএম | নিশি


এসএনএন২৪.কম  : সাবেক পররাষ্ট্র সচিব ও ব্রাজিলে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মিজারুল কায়েস মারা গেছেন (ইন্নালিল্লাহি... রাজিউন)।  তিনি ব্রাজিলের রাজধানী ব্রাসিলিয়ার একটি হাসপাতালে চিকিৎসারত অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।  পররাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ দপ্তরের এক কর্মকর্তা আজ শনিবার  মিজারুল কায়েসের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। 

ওই কর্মকর্তা জানান, বাংলাদেশ শনিবার সকাল সাড়ে ৬টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মিজারুল কায়েস।  শ্বাসকষ্টজনিত রোগে গুরুতর অসুস্থ হওয়ায় গত ১৩ ফেব্রুয়ারি ব্রাসিলিয়ার ওই হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) তাকে ভর্তি করা হয়েছিল। 

তিনি আরও জানান, ব্রাসিলিয়ায় পরিবারসহ থাকতেন মিজারুল কায়েস।  পরিবারসহ কায়েসের মরদেহ ঢাকায় আনার প্রক্রিয়া শুরু হয়েছে। 

রাষ্ট্রদূত কায়েস ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে ঢাকাতেই ছিলেন।  ৭ ফেব্রুয়ারি ঢাকা থেকে ব্রাজিলের সাওপাওলো যান।  সেখানে পৌঁছেই অসুস্থ হয়ে পড়েন তিনি। 

ব্রাজিলে রাষ্ট্রদূত নিযুক্ত হওয়ার আগে মিজারুল কায়েস যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন।  এর আগে তিনি পররাষ্ট্র সচিব হিসেবেও দায়িত্ব পালন করেন।