৪:৩৩ পিএম, ১৮ জুলাই ২০১৮, বুধবার | | ৫ জ্বিলকদ ১৪৩৯


বর্ণবিদ্বেষের শিকার ফার্নান্দিনহো

১০ জুলাই ২০১৮, ১১:১৩ এএম | মাসুম


এসএনএন২৪.কম : কোটি ভক্তকে কাঁদিয়ে রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে আসরের অন্যতম ফেভারিট ব্রাজিল।  কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে ২-১ গোলে হেরে রাশিয়াকে বিদায় জানায় তিতের শিষ্যরা। 

উত্তেজনাপূর্ণ সেই ম্যাচে আত্মঘাতী গোল করেন ব্রাজিলীয় ডিফেন্ডার ফার্নান্দিনহো।  আর তারই জের ধরে তাকে খুনের হুমকি দেওয়া হয়েছে।  পাশাপাশি ব্রাজিলে বর্ণবিদ্বেষের শিকার এই ফুটবলার ও তাঁর পরিবার।  আর এমন চরম সংকটের মুহূর্তে ফার্নান্দিনহোর পাশে দাঁড়িয়েছে ব্রাজিল ফুটবল ফেডারেশন। 

কলম্বিয়ার এস্কোবারের ছোঁয়া এবার ব্রাজিলে।  কলম্বিয়ার ওই ফুটবলারকে বিশ্বকাপে আত্মঘাতী গোল খাওয়ানোর দায়ে খুন হতে হয়েছিল।  এবার ঠিক একই কারণে খুনের হুমকি দেওয়া হল ব্রাজিলের ডিফেন্ডার ফার্নান্দিনহোকে।  অভিযোগ তার গোলেই না কি বেলজিয়ামের বিরুদ্ধে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেছে ব্রাজিল।  আর তারপরই সোশ্যাল মিডিয়াতে খুনের হুমকি দেওয়া হয় ফার্নান্দিনহোকে।  এখানেই শেষ নয়।  তার বিরুদ্ধে বর্ণবিদ্বেষ মূলক নানান মন্তব্য করা হচ্ছে। 

যদিও ব্রাজিল ফুটবল ফেডারেশন ফার্নান্দিনহোর পাশেই দাঁড়িয়েছে।  ফার্নান্দিনহো আর তার পরিবারের বিরুদ্ধে সমর্থকদের এই আচরণের তীব্র নিন্দা করেছে ব্রাজিল ফুটবল ফেডারেশন। 



keya