২:১৫ পিএম, ২৭ মে ২০১৯, সোমবার | | ২২ রমজান ১৪৪০




বেরোবির মূল ফটকের পার্শে ময়লার ভাগাড়

২৯ এপ্রিল ২০১৯, ০৩:২৩ পিএম | জাহিদ


শিপন তালুকদার, বেরোবি : বেগম রোকেয়া বিশ্বলয়ের (বেরোবি) মূল ফটকের দুই পার্শ্বে বিশাল গর্ত আর তাতে ফেলা হচ্ছে বিভিন্ন ময়লা-আবর্জনা, যা বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্যকে ও শিক্ষার পরিবেশকে নষ্ট করছে। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ে চারটি ফটক রয়েছে।  যার প্রত্যেকটির পার্শেই রয়েছে খালের মতো গর্ত।  প্রধান ফটকের দুই পাশের খালে রয়েছে অধিক পরিমাণে ময়লা আবর্জনা।  দেখতে ময়লার ভাগাড় বলে মনে হয়।  এই ময়লা আবর্জনা এতোই দুর্গন্ধ ছড়াচ্ছে যে এর পাশ দিয়ে গেলে যে কারোই বমি চলে আসে।  

শিক্ষার্থীরা জানায়, আমাদের বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে এবং বের হতে চোখে প্রতিনিয়তই চোখে পরছে ময়লা আবর্জনার স্তুুপ যা দৃষ্টিকটু এবং অপ্রীতিকর।  এতে বিশ্ববিদ্যালয় সম্পর্কে সুন্দর ধারনা কে ব্যহত করছে এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশকে নষ্ট করছে।  শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবি জানিয়ে বলেন আমরা চাই অতিদ্রুত বিশ্বিদ্যালয়ের প্রধান ফটকের সামনের ময়লা ও অভ্যন্তরীন ময়লা পরিষ্কারের মাধ্যমে আমাদের সুন্দর ও স্বাস্থ্যকর পরিবেশ তৈরী করতে হবে। 


বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের সহকারী অধ্যাপক উমর ফারুক বলেন, বিশ্ববিদ্যালয়ের সামনে ময়লা-আবর্জনা থাকা ঠিক নয়, দ্রুত তা পরিষ্কার করা প্রয়োজন। 

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখা সভাপতি তুষার কিবরিয়া বলেন, বিশ্ববিদ্যালয়ের সামনে ময়লা জমে থাকা খুবই দুঃখ জনক।  এ বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের কর্তব্য সম্পর্কে উদাসীন, তারা অভ্যন্তরীন বিবাদ ও নিয়োগ বাণিজ্য নিয়ে ব্যস্ত।  তাই এসব বিষয়ের দিকে নজর দিতে পারে না।  অতি দ্রুত বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামন থেকে ময়লা পরিষ্কার করা প্রয়োজন। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা ও পরিছন্নতা শাখার উপ-রেজিস্টার আলী হাসান বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীন পরিষ্কার পরিছন্ন রাখার দায়িত্বে আছি।  বিশ্ববিদ্যালয়য়ের বাইরের দায়িত্ব রংপুর সিটি কর্পোরেসনের। 

সার্বিক বিষয় জনতে বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড.নাজমুল আহসান কলিম উল্লাহর সাথে মোবাইল ফোনের মাধ্যমে একাধিকনার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি।