৮:৪৮ এএম, ২০ সেপ্টেম্বর ২০১৮, বৃহস্পতিবার | | ৯ মুহররম ১৪৪০


বিলাইছড়িতে জেলা প্রশাসকের মতবিনিময় সভা

০৫ জুলাই ২০১৮, ০৯:৩৮ পিএম | নকিব


পুষ্প মোহন চাকমা, বিলাইছড়ি প্রতিনিধি : রাঙ্গামাটি পার্বত্য জেলা প্রশাসক এ.কে.এম মামুনুর রশিদ বৃহস্পতিবার বিলাইছড়ি উপজেলার বিভিন্ন স্তরের জনপ্রতিনিধির সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় ও বিভিন্ন সেবামূলক কার্যক্রম পর্যবেক্ষণ উদ্দেশ্যে সফর করেন। 

উপজেলা নির্বাহী অফিসার আসিফ ইকবাল এর সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা ও মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক মামুনুর রশিদ।  বিশেষ অতিথি ছিলেন, রাঙ্গামাটি পার্বত্য জেলার পুলিশ সুপার মোঃ আলমগীর কবির, উপজেলা পরিষদ চেয়ারম্যান শুভ মঙ্গল চাকমা, উপজেলা ভাইস চেয়ারম্যানদ্বয় অমৃতসেন তঞ্চঙ্গ্যা ও শ্যামা চাকমা এবং উপজেলা আ’লীগ সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যা। 

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ গোলাম ফারুক। 

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বিলাইছড়ি উপজেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি বিষয়ে বলেন, অন্যান্য উপজেলার চেয়ে বিলাইছড়ি উপজেলা শান্তিপ্রিয় উপজেলা হিসেবে মনে করি।  তাই সম্প্রতি উপজেলায় ধর্মীয় বিষয় নিয়ে যে সমস্যা দেখা দিয়েছে তা নিরসন কল্পে সকলকে এগিয়ে আসতে হবে।  আর উপজেলায় বিদ্যমান বিভিন্ন সমস্যা সমাধানের আশ্বাস প্রদান করেন তিনি। 

আলোচনা শেষে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বিলাইছড়ি উপজেলাকে ভিক্ষুকমুক্তকরণ কর্মসূচির আওতায় ছয় জন ভিক্ষুককে জনপ্রতি একটি গরু বাছুর ও ৪০ কেজি চাউল বিতরণ করা হয় এবং পর্যায়ক্রমে তাদেরকে পাঁচ মাস পর্যন্ত জন প্রতি একহাজার টাকা করে দেয়া হবে বলে জানান হয়। 

মতবিনিময় সভায় অংশগ্রহন করেন, মৌজা হেডম্যান, কার্বারী ও স্থানীয় গণ্যমান্য ও উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ। 

এর আগে সকালে ৩নং ফারূয়া ইউনিয়নে জেলা প্রশাসক ফারুয়া জুনিয়র হাই স্কুল পরিদর্শন ও ফারুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র/ছাত্রীদের মাঝে ড্রেস বিতরণ করেন। 

অপরাহ্নে উপজেলা শিল্পকলা একাডেমীতে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।