৭:৩৩ পিএম, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার | | ১৭ রবিউল আউয়াল ১৪৪১




বিলাইছড়িতে শিশু ও নারী উন্ননে ওরিয়েন্টেশন কর্মশালা

০৬ নভেম্বর ২০১৯, ০৬:০২ পিএম | নকিব


পুষ্প মোহন চাকমা, বিলাইছড়ি প্রতিনিধি:  বুধবার (৬ নভেম্বর) কাপ্তাই তথ্য অফিসের আয়োজনে উপজেলার নেতৃস্থানীয় ব্যক্তিবর্গদের নিয়ে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্য্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় উপজেলা সভাকক্ষে দিনব্যাপী এক ওরিয়েন্টেশন কর্মশালার আয়োজন করা হয়েছে। 

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালা উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যনদ্বয় রবিন তঞ্চঙ্গ্যা ও উৎপলা চাকমা।  স্বাগত বক্তব্য রাখেন কাপ্তাই তথ্য অফিসের সহকারী তথ্য অফিসার মোঃ হারুন। 

কর্মশালায় রিসোর্স পারসনের ভ‚মিকায় ছিলেন, প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যঅন বীরোত্তম তঞ্চঙ্গ্যা, সভাপতি উপজেলা নির্বাহী অফিসার পারভেজ চৌধুরী এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ রেজাউল করিম। 

কর্মশালাটি নেতৃস্থানীয় ব্যক্তি তথা জনপ্রতিনিধি, ধর্মীয় নেতৃবৃন্দ, শিক্ষক, সাংবাদিক ও এনজিও কর্মীদের নিয়ে আয়োজন করা হয়েছে।  এতে নারীর সামাজিক নিরাপত্তা কর্মসূচি, পরিবেশ সুরক্ষা ও দুর্যোগকালীণ নারী ও শিশুর সচেতনতা, শিশু ও নারী নির্যাতন, যৌতুক, বাল্যবিবাহ, গুজব, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ, মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্যা, নিরাপদ মাতৃত্ব, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য বিষয়ে আলোচনা করা হয়েছে।