২:২৬ এএম, ২৪ নভেম্বর ২০১৭, শুক্রবার | | ৫ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

বেলগাছী বালিকা উচ্চ বিদ্যালয়ে বৃত্তির অর্থ ও বির্তক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

১৩ সেপ্টেম্বর ২০১৭, ০৫:০০ পিএম | সাদি


এম,মনিরুজ্জামান,রাজবাড়ী প্রতিনিধি:রাজবাড়ী সদর উপজেলার বেলগাছী বালিকা উচ্চ বিদ্যালয়ে আজ বুধবার সকালে গরীব ও মেধাবী ছাত্রীদের মধ্যে বৃত্তির টাকা ও মেধা অন্বেষণ এবং বির্তক প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়েছে। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি বিশিষ্ট সাংবাদিক ও এএফপি’র বাংলাদেশ ব্যুরো প্রধান গোলাম তাহাবুর, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার পারমিস সুলতানা ও খানগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান আতাহার হোসেন তকদীর। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল আজিজ জানান, অনুষ্ঠানে বিদ্যালয়ের ৪২জন গরীব ছাত্রীকে ১হাজার ৮শত টাকা করে ও ২০১৭ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৭জনকে ১হাজার টাকা করে মোট ৮২হাজার ৬শ টাকা “শাহরাব আহমদ বৃত্তি” প্রদান করা হয়।  এছাড়াও মেধা অন্বেষণ কর্মসূচীর অধীন সাধারণ জ্ঞান এবং বির্তক প্রতিযোগিতার পুরস্কার বাবদ ১৫হাজার টাকা প্রদান করা হয়।  এ অর্থ সাবেক বাণিজ্য সচিব ডক্টর সোহেল আহমদ চৌধুরী তার ছেলে শাহরাব আহমদ এর নামে স্কুলটিতে প্রদান করেন।  একই সাথে ১৫জন মেধাবী ছাত্রীদের মধ্যে ১৮শত টাকা করে ২৭হাজার টাকা দেবব্রত সাহা বৃত্তি প্রদান করা হয়। 

আর এ অর্থ ডাঃ জেসি সাহা ও ডাঃ দীপ্তি রাণী সাহা তাদের প্রয়াত সন্তান দেবব্রত সাহার নামে স্কুলটিতে প্রদান করেন।  প্রতি বছরই ড. সোহেল আহমদ ও ডাক্তার দম্পতি উল্লেখিত অর্থ গরীব ও মেধাবী ছাত্রীদের মধ্যে বৃত্তি প্রদান করে আসছেন।