৭:১৩ এএম, ১৯ জুন ২০১৮, মঙ্গলবার | | ৫ শাওয়াল ১৪৩৯

South Asian College

বাংলাদেশের পেসারদের জন্য সুখবর

০৬ মার্চ ২০১৮, ০৯:৩১ এএম | মুন্না


এসএনএন২৪.কম : অনেক আগে থেকে স্পোটিং উইকেট তৈরি নিয়ে নানা কথা শুনা গেলেও তা তৈরি হয়নি ঘরোয়া ক্রিকেটে।  এবার এই বিষয়ে বেশ গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  ঘরোয়া ক্রিকেটে তাড়াতাড়িই দেখা মিলবে স্পোটিং উইকেটের।  যা বাংলাদেশের পেসারদের জন্য সুখবরও বলা যায়। 

পেস বোলারদের কাছ থেকে সঠিক পারফরম্যান্স বের করে আনতেই স্পোর্টিং উইকেটের প্রতি জোর দিচ্ছে বিসিবি।  আর খুব শীঘ্রই স্পোর্টিং উইকেট তৈরির কাজ শুরু হবে বলে জানিয়েছেন বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। 

এ বিষয়ে তিনি বলেন,‘আমরা ভালো তৈরি উইকেট করার পরিকল্পনা করেছি।  আমরা বেশ কয়েকটা ভেন্যুকে এর জন্য নির্বাচন করেছি।  যেখানে স্পোটিং উইকেটগুলো করা হবে।  জাতীয় লিগ যেখানে হচ্ছে তখন কিন্তু একপেশে খেলা হচ্ছে।  বোলারদের থেকে বেশি সুবিধা পাচ্ছে ব্যাটসম্যানরা।  প্রায় তিন-চারজন করে সেঞ্চুরিও করছে।  এক প্রকার ফ্ল্যাট উইকেটে খেলা হয়।  আমরা চাচ্ছি বোলারদের যেন সুবিধা থাকে সে ধরনের উইকেট তৈরি করার।  বিশেষ করে ফাস্ট বোলারদের জন্য। 

এছাড়াও বোর্ডের পছন্দ অনুযায়ী উইকেট বানাতে একাধিক বিদেশি কিউরেটরকে নিয়োগ দিচ্ছে বিসিবি।  ইতোমধ্যে নাগপুরের কিউরেটর প্রবীণ হিংনিকারকে নিয়োগ দিয়েছে বিসিবি।  খুব শীঘ্রই বাংলাদেশে আসবেন তিনি।