১২:৪০ এএম, ২৩ নভেম্বর ২০১৭, বৃহস্পতিবার | | ৪ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

বাংলাদেশে চালু হলো ‘আইফ্লিক্স’

০৬ নভেম্বর ২০১৭, ০৬:০৪ এএম | সাদি


এসএনএন২৪. কম :  বাংলাদেশে  কার্যক্রম শুরু করল বিশ্বের অন্যতম শীর্ষ ডিজিটাল বিনোদন সেবা আইফ্লিক্স।  এর মাধ্যমে দেশের বিনোদনপ্রেমীদের জন্য উন্মুক্ত হলো এক্সক্লুসিভ শো, পুরস্কারপ্রাপ্ত টিভি সিরিজ, ব্লকবাস্টার সিনেমা, জনপ্রিয় স্থানীয় ও আঞ্চলিক কন্টেন্ট এবং শিশুদের অনুষ্ঠানসহ বিনোদনের রকমারি আয়োজন। 

রবিবার রাজধানীর একটি হোটেলে এই সেবার উদ্বোধন করা হয়।  এসময় আইফ্লিক্স’র হেড অব এশিয়া জোনাস ইংওয়াল, আইফ্লিক্স বাংলাদেশ’র কান্ট্রি ম্যানেজার ইমরুল করিম  ও রবি’র চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ উপস্থিত ছিলেন।  

অনুষ্ঠানে আইফ্লিক্স’র হেড অব এশিয়া জোনাস ইংওয়াল বলেন, ‘বাংলাদেশে আইফ্লিক্স এর যাত্রা শুরুর ঘটনাটি আমাদের জন্য এক মাইলফলক অর্জন।  এদেশে আমাদের সেবা চালু এবং দেশের অন্যতম শীর্ষস্থানীয় মোবাইল ফোন অপারেটর রবির সাথে পার্টনারশিপ করতে পেরে আমরা আনন্দিত।  এখন থেকে পুরো বাংলাদেশের ও রবির গ্রাহকরা যে কোনও ডিভাইসে নিজের পছন্দ অনুযায়ী আন্তর্জাতিক, আঞ্চলিক ও স্থানীয় টিভি শো ও সিনেমার এক বিপুল সম্ভার উপভোগ করতে পারবেন। ’  

আইফ্লিক্স বাংলাদেশ’র কান্ট্রি ম্যানেজার ইমরুল করিম বলেন, ‘বাংলাদেশিরা স্থানীয় গল্প ও অনুষ্ঠান ভালবাসেন।  তাই গ্রাহকদের পছন্দের বিষয়টি মাথায় রেখে আইফ্লিক্স নিয়ে এসছে স্থানীয় কন্টেন্ট’র এক সমৃদ্ধ লাইব্রেরি।  আমরা বাংলা চলচ্চিত্র ও টেলিভিশন শিল্পকে এগিয়ে নেয়ার জন্য প্রতিশ্রুতিশীল এবং স্থানীয় সৃজনশীল শিল্পীরা যেন তাদের নান্দনিক কাজগুলোকে বৈশ্বিক প্লাটফরমে তুলে ধরতে পারেন সে সুযোগ তৈরিতে আগ্রহী। ’

রবির চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ বলেন, ‘একটি প্রতিশ্রুতিশলি ডিজিটাল কোম্পানি হিসেবে আমাদের লক্ষ্য গ্রাহকদের ডিজিটাল জীবনধারার উপযোগী সেবা প্রদান করা।  সে প্রেক্ষিতে আমরা গ্রাহকদের জন্য বিশ্বখ্যাত ডিজিটাল বিনোদন প্লাটফর্ম আইফ্লিক্স চালু করতে পেরে গর্বিত।  এটি ডিজিটাল বাংলাদেশের রূপকল্প বাস্তবায়নের ক্ষেত্রেও এক উল্লেখযোগ্য মাইলফলক।  আমাদের বিশ্বাস, রবি’র ১ নম্বর ডিজিটাল নেটওয়ার্কের সহযোগে দেশের বিনোদনপ্রেমী তরুণ ও রুচিশীল গ্রাহকদের মন জয় করবে আইফ্লিক্স। ’

অনুষ্ঠানে রবি’র হেড অব এন্টারপ্রাইজ বিজনেস মো. আদিল হোসেন, হেড অব রেগুলেটরি অ্যাফেয়ার্স শাহেদ আলম ও হেড অব আইটি আসিফ নাইমুর রশিদসহ রবি ও আইফ্লিক্স’র অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে জানানো হয়, www.iflix.com ওয়েবসাইটে সাইন আপ করে অথবা মোবাইল ও ট্যাবলেট’র মাধ্যমে গুগল প্লে স্টোর বা অ্যাপেল অ্যাপ স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করে এক মাসের ফ্রি ট্রায়াল উপভোগ করতে পারবেন গ্রাহকরা। 

পাশাপাশি মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড’র সাথে একটি বিশেষ পার্টনারশিপের ঘোষণা দিয়েছে আইফ্লিক্স।  এর আওতায় রবির পৃষ্ঠপোষকতায় (৯শ’ টাকা মূল্যমানের) প্লাটফর্মটির হাজার হাজার সিনেমা ও টিভি শো’য় তিন মাসের জন্য (কোনও ক্রেডিট কার্ডের প্রয়োজন হবে না এবং কোনও বাধ্যবাধকতা নেই) আনলিমিটেড একসেস পাবেন রবি ও এয়ারটেল’র গ্রাহকরা।  এই নির্দিষ্ট সময়ে রবি গ্রাহকরা আইফ্লিক্স’র বিভিন্ন শো স্ট্রিমিং ও ডাউনলোড করার জন্য নতুন আকর্ষণীয় ডেটা অফারও উপভোগ করতে পারবেন। 

প্রত্যেক গ্রাহক ফোন, ট্যাবলেট, ল্যাপটপ, ডেস্কটপ, টিভি ও অন্যান্য ডিভাইসসহ ৫টি পর্যন্ত ডিভাইসের মাধ্যমে আইফ্লিক্সে অ্যাকসেস করতে পারবেন।  পাশাপাশি একই সময়ে দুটি ভিন্ন ডিভাইসে শো উপভোগ করতে পারবেন গ্রাহকরা। 

আইফ্লিক্স’র ‘ডাউনলোড অ্যান্ড ওয়াচ অফলাইন’ ফিচার ব্যবহার করে গ্রাহকরা যে কোনও ফোন, ট্যাবলেট বা মোবাইল ডিভাইসে টিভি শো ও সিনেমা ডাউনলোড করে ইন্টারনেট সংযোগ ছাড়াই তা উপভোগ করতে পারবেন।  নিজের পছন্দমতো সারা বিশ্বের জনপ্রিয় ও আকর্ষণীয় এন্টারটেইনমেন্ট স্টুডিও ও ব্র্যান্ড’র কন্টেন্ট উপভোগ করতে পারবেন ব্যবহারকারীরা।  এছাড়া পছন্দ অনুযায়ী টিভি শো, সিনেমা ও চ্যানেল দিয়ে নিজের আইফ্লিক্স’র হোমপেজটি সাজাতে পারবেন তারা।  পাশাপাশি গ্রাহকরা শতশত অনুসরণীয় ব্যক্তিত্ব বা সেলিব্রেটিদের প্লেলিস্টও ফলো করতে পারবেন। 

বিশ্বব্যাপী ২২০টি স্টুডিও ও পরিবেশকদের সাথে চুক্তির ভিত্তিতে গ্রাহকদের জন্য আন্তর্জাতিক ও স্থানীয় সব অনন্য, বহুল প্রশংসিত টিভি সিরিজ ও জনপ্রিয় সিনেমা নিয়ে আসে আইফ্লিক্স।  বর্তমান সময়ের জনপ্রিয় হলিউডের দি ফ্ল্যাশ, অ্যারো, মি: রোবট, ভ্যাম্পায়ার ডায়রিস, বিগ ব্যাং থিওরি এবং বলিউডের পিকু, বারফি!, এবিসিডি’র মতো সিনেমা রয়েছে আইপ্লিক্স’র লাইব্রেরিতে। 

জানাগেছে, শুরু থেকেই আইফ্লিক্স’র সবচেয়ে জনপ্রিয় সিনেমা ও টিভি শোগুলো বাংলা সাবটাইটেলসহ পাবেন গ্রাহকরা।  আগামী মাসগুলোতে সকল কন্টেন্টেই এ সেবা চালুর পরিকল্পনা রয়েছে প্লাটফর্মটির। 

বাংলাদেশে মাত্র ৩শ’ টাকায় এক মাসের জন্য আইফ্লিক্সে আনলিমিটেড অ্যাকসেস পাবেন গ্রাহকরা।  অন্যদিকে বাৎসরিক সেবা গ্রহণে থাকছে ২ মাসের ফি ছাড়- অর্থাৎ ৩ হাজার টাকায় বছরজুড়ে এ সেবা উপভোগ করতে পারবেন তারা।  

বর্তমানে এশিয়া, মধ্যপ্রাচ্য ও অফ্রিকাসহ ২৪টি দেশে ১শ’ কোটির বেশি গ্রাহক নিয়ে আইফ্লিক্স স্পষ্টতই ভিডিও স্ট্রিমিংয়ের বাজারে সেরা ডিজিটাল সেবাদাতা কোম্পানি হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে।