১০:০৩ পিএম, ২৪ জুন ২০১৯, সোমবার | | ২০ শাওয়াল ১৪৪০




বাংলাদেশ-নিউজিল্যান্ডের তৃতীয় টেস্ট বাতিল

১৫ মার্চ ২০১৯, ১০:৪৪ এএম | জাহিদ


এসএনএন২৪.কম : নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনায় বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচ বাতিল ঘোষণা করা হয়েছে।  সমঝোতার ভিত্তিতে বাতিল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড। 

আগামীকাল শনিবার ওই মসজিদের খুব কাছাকাছি ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভাল মাঠে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।  দুপুরে ওই হামলার ঘটনার পর ম্যাচটি বাতিল করা হয়েছে। 

এর আগে শুক্রবার (১৫ মার্চ) জুমার নামাজের সময় এই গোলাগুলি শুরু হয়।  এক বন্দুকধারী জুম্মার আযানের পর স্থানীয় আল নুর মসজিদে হামলা চালায়।   হামলায় অন্তত ২৭ জন নিহত হয়েছেন।  ৩ বাংলাদেশিসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।  নিহতের সংখ্যা বাড়তে বাড়তে পারে। 

এঘটনায় অল্পের জন্য বেঁচে গেছেন বাংলাদেশের ক্রিকেটাররা।  ক্রাইস্টচার্চ শহরের এই আল নুর মসজিদের পাশেই অনুশীলনে ছিলেন তামিম-মুশফিকরা।  লিটন দাস ও নাঈম হাসান ছাড়া সবাই অনুশীলন শেষে মসজিদে নাম পড়তে যাচ্ছিলেন।  

মসজিদের প্রবেশের ঠিক আগে এক নারী তাদের সতর্ক করে দেন যে ‌‘মসজিদে সন্ত্রাসী হামলা হয়েছে, ভেতরে গোলাগুলি চলছে। ’ এরপর ক্রিকেটারা দৌঁড়ে ঘটনাস্থল ত্যাগ করেন।  ক্রিকেটাররা দৌড়ে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালের মাঠে ঢুকে যান।  এই ঘটনায় তারা বেশ আতঙ্কিত।