২:৫২ পিএম, ১৫ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার | | ৬ রবিউল আউয়াল ১৪৪০




বাংলাদেশে প্রথমবারের মতো ডায়াবেটিস মেলা

১২ অক্টোবর ২০১৮, ০৯:২২ এএম | মাসুম


এসএনএন২৪.কম : ডায়াবেটিস রোগীদের জীবন স্বাচ্ছন্দ্যময় করতে বাংলাদেশে এই প্রথমবারের মতো আয়োজন করা হয়েছে ডায়াবেটিস মেলা।  যেখানে একইস্থানে ডায়াবেটিস রোগীদের সব ধরনের সেবা ও তথ্য পাওয়া যাবে। 

আগামী ২৩ এবং ২৪ নভেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) মেলাটি  অনুষ্ঠিত হবে। 

বাংলাদেশে ডায়াবেটিস নিয়ে গবেষণারত কয়েকজন চিকিৎসকদের প্রচেষ্টায় গঠিত প্রতিষ্ঠান ‘কংগ্রেসিয়া’ এই মেলার আয়োজন করেছে। 

এই মেলার আয়োজন সম্পর্কে আয়োজকদের সূত্রে জানা গেছে, মেলাটির লক্ষ্যগুলো হলো- ডায়াবেটিসের যত্ন ও ব্যবস্থাপনার সঙ্গে জড়িত সব পক্ষকে রোগীর সঙ্গে যুক্ত করা।  জনসাধারণকে সম্ভাব্য ডায়াবেটিস’র ঝুঁকি সম্পর্কে সচেতন করা; কর্মশালা, বক্তৃতা ছাড়াও হাতে-কলমে ডায়াবেটিসের যত্ন ও নিয়ন্ত্রণের শিক্ষাদান; সুলভে ডায়াবেটিস পণ্য ও সেবাপ্রাপ্তি। 

ডায়াবেটিস মেলার অন্যতম আয়োজক ডা. এজাজ বারী চৌধুরী বলেন, ডায়াবেটিস রোগীদের জন্য ভিন্নধর্মী এবং বড় ধরনের একটি আয়োজনের স্বপ্ন আমাদের অনেকদিনের৷ কিন্তু স্বপ্নের জাল বোনা ছাড়া আর তেমন কিছুই করতে পারিনি এতদিন৷ অবশেষে আমরা কয়েকজনের প্রচেষ্টায় আয়োজন করতে যাচ্ছি বাংলাদেশের প্রথম ডায়াবেটিস মেলা। 

আয়োজকরা আরও জানিয়েছে, ডায়াবেটিস মেলায় আগতদের যদি কোনো প্রত্যাশা থাকে, তাও জানানোর সুযোগ থাকবে।  তাছাড়া আয়োজকদের প্রত্যাশা জানাতে যোগাযোগ করা যাবে +৮৮০৯৬৭৮১১৫১১৫ নম্বরে অথবা hello@congressia.com ঠিকানার মেইলে।