৮:৫৭ এএম, ১৮ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার | | ৭ সফর ১৪৪০


বাংলাপোস্টবিডি অফিসে ভয়াবহ অগ্নিকান্ড

১২ ফেব্রুয়ারি ২০১৮, ০৬:৪৩ পিএম | সাদি


এসএনএন২৪.কম : নগরীর কোতয়ালীর মোড়ে অনলাইন দৈনিক বাংলাপোস্টবিডি কার্যালয় ভবনে অগ্নিকাণ্ড হয়েছে।  ভবনটি সৈয়দ মার্কেট নামে পরিচিত।  এর আগে এটি গ্যালাক্সী বিল্ডিং নামে মানুষ চিনত। 

রোববার ভোর সাড়ে ৫টার দিকে অগ্নিকাণ্ড ঘটে বলে স্হানীয় প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।  ফায়ার সার্ভিস খবর পেয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে।  জানা গেছে, ওই ভবনে ২য় তলায় অনলাইন দৈনিক বাংলাপোস্টবিডি অফিস, ২য় ও ৩য় তলায় দুটো আইনজীবির অফিস, কনফিডেন্স প্রেস এণ্ড পাবলিসিটি সেন্টার নামক বিজ্ঞাপনী সংস্হা, কোচিং সেন্টার ও নীচ তলায় গুদাম ঘর আগুনে ক্ষতিগ্রস্হ হয়। 

নীচ তলা থেকে ৩য় তলা পর্যন্ত সিড়ির আশে পাশের রুমসমূহের সব কয়টি দরজা জ্বলে পুড়ে ছাই হয়ে গেছে।  বাংলাপোস্টবিডি সম্পাদক এম. আলী হোসেন জানান, সকালে ফোন পেয়ে অফিসের দিকে যায় ততক্ষণে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।  অফিসে আগুন নিয়ন্ত্রণের পানিতে সার্ভার সংশ্লিষ্ট সকল সরঞ্জাম, দুটো পিসি ও মনিটর, অফিসে রক্ষিত প্রিন্টার ও বিভিন্ন ইলেকট্রনিকস পণ্য, ট্যাব ও ল্যাপটপ নষ্ট হয়ে গেছে।  সম্পূর্ণ পুড়ে ছাই হয়েছে বিপুল পরিমান প্রিণ্টিং পেপার, ১২টি চেয়ার, ৩টি স্কীর্ণ প্রিণ্ট টেবিল, কয়েকটি ড্রাম, বিলবোর্ডের প্লাস্টিক পাইপ, বিপুল পরিমান বিভিন্ন ডকুমেন্ট সংশ্লিষ্ট ম্যাগাজিন বই ও পত্রিকা , শতাধিক প্রিণ্টিং প্লেইট, ৪টি মাদার বোর্ডসহ লক্ষাধিক টাকার পুরাতন বিভিন্ন মালামালসহ প্রয়োজনীয় অতি মূল্যবান ডকুমেন্ট ও কাগজপত্র। 

বিদ্যুৎ মিটার থেকে আগুনের সুত্রপাত হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা ধারণা করছেন।  এই বিষয়ে ফায়ার সার্ভিসের কর্মকর্তা দিদারুল আলম এই প্রতিনিধিকে বলেন, আমরা খবর পাওয়া মাত্রই ঘটনাস্হলে পৌঁছি ও ঘন্টাখানিকের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনি।  বিদ্যুৎ মিটার থেকে শর্টলেগে আগুন লেগেছে বলে ফায়ার সার্ভিস অফিস সুত্র জানায়।