৯:২৮ পিএম, ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার | | ১৭ সফর ১৪৪১




বাঁশখালীতে স্কুল ছাত্রকে জোর করে নেশা খাওয়ানোর প্রতিবাদে মানববন্ধন

২০ জুন ২০১৯, ১০:১৩ এএম | নকিব


সৈকত আচার্য্য , বাঁশখালী প্রতিনিধি: চট্টগ্রামের বাঁশখালী পৌরসভার দক্ষিণ জলদী সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন জুনিয়র হাই স্কুলের জেএসসি পরীক্ষার্থী স্বর্ণময় দে’কে জোর পূর্বক বিষাক্ত ড্রাগ ও পয়েজন খাওয়ানোর অভিযোগ উঠেছে। 

তারই প্রতিবাদে বুধবার (১৯ জুন) বিকেলে উপজেলা সদরে ওই সব চি‎িহ্নত ব্যক্তিদের গ্রেফতারের দাবীতে জুনিয়র হাইস্কুলের শিক্ষার্থীরা মানববন্ধন এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে স্মারক লিপি প্রদান করেন। 

জানা যায়, পৌরসভার দক্ষিণ জলদী গ্রামের শংকর কান্তি দে এর পুত্র জুনিয়র হাই স্কুলের জেএসসি পরীক্ষার্থী স্বর্ণময় দে’কে এলাকার কিছু চি‎িহ্নত ব্যক্তি বিগত ১৯ মে তারিখে দক্ষিণ জলদী পাহাড়ি এলাকায় অবস্থিত চিন্তাহরণ পুরী আশ্রমে যাওয়ার পথে ডেকে নিয়ে জোর পূর্বক সিগারেটের ভিতরে বিষাক্ত নেশা জাতীয় দ্রব্য মিশিয়ে খাওয়ানো হয়। 

সে তা খেতে না চাইলে তাকে ছুরিকাঘাতসহ মেরে ফেলার হুমকি দেওয়া হয়।  পরে ঘটনার পর স্বর্ণময় দে রাস্তায় পড়ে থাকলেও তার মা বেবী রানী দে তাকে সেখান থেকে উদ্ধার করে নিয়ে আসে।  বেশ কিছুদিন চিকিৎসা করার পর জানা যায় তাকে বিষাক্ত নেশা জাতীয় দ্রব্য মেশানোর ফলে সে অসুস্থ হয়ে পড়ে। 

তাকে বাঁশখালী হাসপাতাল থেকে চট্টগ্রাম হাসপাতালে প্রেরণ করা হলে প্রথমে স্বাভাবিক চিকিৎসা দিয়ে কোন অগ্রগতি না হওয়ায় পরবর্তীতে তাকে চমেক হাসপাতালের মানসিক বিভাগে ভর্তি করা হয়।  বর্তমানেও উক্ত ছাত্রটি এখনো মানসিক সমস্যায় রয়েছে। 

এ ঘটনায় সংশ্লিষ্টদের গ্রেফতারের দাবীতে বুধবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তারের বরাবরে স্মারক লিপি প্রদান করা হয় এবং স্কুল কলেজগামী ছাত্র-ছাত্রীদের বিপদগামী করা লোকদের চি‎িহ্নত করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহবান জানানো হয়।