৫:১৫ পিএম, ২৩ মে ২০১৮, বুধবার | | ৮ রমজান ১৪৩৯

South Asian College

বাঁশখালীর গন্ডামারায় মূল্য পরিশোধ না করে জমি অধিগ্রহণের অভিযোগ

১৬ মে ২০১৮, ০৮:২০ পিএম | সাদি


সৈকত আচার্য্য, বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গন্ডামারা এলাকায় নির্মিতব্য এস এস পাওয়ার প্ল্যান্টের বিরুদ্ধে জমির মূল্য পরিশোধ না করে জমি অধিগ্রহণের অভিযোগ পাওয়া গেছে । 

এ ঘটনায় বুধবার (১৬ মে) সকালে জমির মালিক দাবীদার ছৈয়দুল আলম বাদী হয়ে পাওয়ার প্ল্যান্টে কর্মরত অজ্ঞাতনামা ৪ জনের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দায়ের করেছেন। 

অভিযোগ সূত্রে জানা যায়, মঙ্গলবার বিকেলে স্থানীয় ছৈয়দুল আলমের মালিকানাধীন ১৬ শতক বসত ভিটির জায়গায় জোর পূর্বক পাওয়ার প্ল্যান্ট কর্তৃপক্ষ প্রকল্প নির্মাণ কাজ চালিয়ে যেতে চাইলে বাঁধা প্রদান করে ছৈয়দুল আলম।  এ সময় ছৈয়দুল আলম পাওয়ার প্ল্যান্ট কর্তৃপক্ষের কাছ থেকে জমির ন্যায্য মূল্য চাওয়ায় ছৈয়দুল আলমকে শারীরিক নির্যাতন ও নাজেহাল করে পাওয়ার প্ল্যান্টে কর্মরত অজ্ঞাতনামা ৪ ব্যক্তি। 

এছাড়াও উক্ত জায়গার উপর স্থিত ছৈয়দুল আলমের বসতঘর ভাংচুরের অভিযোগও উঠে তাদের বিরুদ্ধে।  এ ঘটনায় প্রতিকার চেয়ে বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর পাওয়ার প্ল্যান্টের কর্মরত ৪ ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করে ছৈয়দুল আলম।  ঘটনাকে কেন্দ্র করে বর্তমানে এলাকা উত্তেজনা দেখা দিয়েছে। 

Abu-Dhabi


21-February

keya