১:১৩ এএম, ১৮ জুলাই ২০১৯, বৃহস্পতিবার | | ১৫ জ্বিলকদ ১৪৪০




বৃহস্পতিবার জামদানি মেলা শুরু

১৪ মে ২০১৯, ১০:০১ এএম | জাহিদ


এসএনএন২৪.কম : বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির যৌথ উদ্যোগে জামদানি পণ্য প্রদর্শনী ও মেলা ২০১৯ আগামী বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে। 

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন প্রধান অতিথির হিসেবে উপস্থিত থেকে শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে ১০ দিন ব্যাপী এ প্রদর্শনী ও মেলা উদ্বোধন করবেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক), শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, শিল্প সচিব মো. আবদুল হালিম, সংস্কৃতি সচিব (ভা.) ড. আবু হেনা মোস্তফা কামাল, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব (ভা.) মো. মিজানুর রহমান।  অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন বিসিক চেয়ারম্যান মোশ্তাক হাসান। 

বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে ১৬ মে থেকে শুরু হয়ে মেলা ২৫ মে পর্যন্ত প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত দর্শণার্থী ও ক্রেতা সাধারণের জন্য উম্মুক্ত থাকবে। 

মেলায় ২৫ টি স্টলে জামদানি কারুশিল্পীরা তাদের নিপুণ হাতের তৈরি তেরছা, জলপাড়, পান্নাহাজার, করোলা, দুবলাজাল, সাবুরগা, বলিহার, শাপলাফুল, আঙ্গুরলতা, ময়ূরপ্যাচপাড়, বাঘনলি, কলমিলতা, চন্দ্রপাড় ও ঝুমকা ইত্যাদিসহ আরও অনেক বাহারি নামের ও নানাবিদ নকশার জামদানি শাড়ীর পসরা সাজিয়ে বসবেন।