১২:২৩ এএম, ১৯ অক্টোবর ২০১৮, শুক্রবার | | ৮ সফর ১৪৪০


বড়াইগ্রামে তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত

১২ জানুয়ারী ২০১৮, ০৩:২০ পিএম | জাহিদ


সাকলাইন শুভ, বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামে তীব্র শীতের কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পরেছে, জীবনযাত্রার স্বাভাবিক গতি ধরে রাখতে পারছে না মানুষ।  তাছারা শীত বস্ত্র অভাবে কষ্টে আছে নিম্ন আয়ের মানুষ। 

তীব্র শীতের কারণে দৈনন্দিন কাজ,খাওয়া-দাওয়া,অফিসে যাওয়া,খেলাধূলা ও ঘুমানোর সময় মেনে চলা সম্ভব হচ্ছেনা।  শিশু ও বয়স্করা ঘর থেকে বের হচ্ছেন না বললেই চলে।  হাট-বাজারের অধিকাংশ দোকান খুলছে সকাল ১১টার দিকে বন্ধ করা হচ্ছে সন্ধ্যা ৭টার দিকে।  গ্রাম অঞ্চলে সন্ধ্যাতেই নেমে আসে গভীর রাতের নিস্তব্ধতা।  

শুক্রবার উপজেলার বিভিন্ন স্থানে ঘুরে দেখা গেছে, উপজেলার বিভিন্ন সড়ক বিশেষ করে গ্রামীণ সড়কগুলোতে সকাল ১১টার আগে ও সন্ধ্যা ৬টার পর যানবাহন তুলনামূলক ভাবে অনেক কম দেখা যাচ্ছে। 

স্থানীয় সংসদ সদস্য ও জেলা অাওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক অাব্দুল কুদ্দুস জানান, এই তীব্র শীতে অামার নির্বাচনী এলাকার বড়াইগ্রাম ও গুরুদাসপুর উপজেলার ১৩টি ইউনিয়নে দরিদ্র শিশু ও বয়স্কদের মাঝে ১১হাজারের ও অধিক কম্বল বিতরন কারেছি।  শিশু ও বয়স্ক ব্যক্তিরা শীতজনিত রোগে বেশী ভুগছে, দেখা দিয়েছে ডায়রিয়া, আমাশয় সহ নানা ধরণের শীত জনিত রোগ।  শিশুরা শ্বাসকষ্ট ও নিউমোনিয়ায় আক্রান্ত হচ্ছে। 

এছাড়া তীব্র শীতে ভিড় বেড়েছে ফুটপাতের শীতবস্ত্রের দোকান গুলোতে।  উপজেলার বনপাড়া, রাজাপুর,চান্দাই,বড়াইগ্রাম,জোনাইল জোয়ারি সহ পার্শ্ববর্তী বিভিন্ন এলাকায় রাস্তার পাশেই শীতের কাপড় বিক্রয় হচ্ছে, তীব্র শীতের কারণে বিক্রি বেড়েছে।  ক্রেতারা চড়া দামেই শীতের পোশাক কিনছেন। 


keya