৪:৪৬ এএম, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার | | ২৩ মুহররম ১৪৪১




বুড়িমারী স্থলবন্দরে ৮ দিন বন্ধ আমদানি-রফতানি

৩১ মে ২০১৯, ১০:৪৫ পিএম | জাহিদ


আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট : আসন্ন পবিত্র ঈদুল ফিতরের সরকারি ছুটি ও সাপ্তাহিক ছুটি মিলে টানা আট দিন বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ ঘোষণা করেছেন উভয় দেশের ব্যবসায়ীরা।  তবে ইমিগ্রেশন দিয়ে পাসপোর্টধারী যাত্রী সাধারণের পারাপার স্বাভাবিক থাকবে। 

শুক্রবার বিকালে উভয় দেশের ব্যবসায়ী সংগঠনের যৌথ সিদ্ধান্তে এ ছুটির নোটিশ সাঁটানো হয়। 

নোটিশে বলা হয়, পবিত্র শবে কদর, ঈদুল ফিতর উপলক্ষে সরকারি ছুটির সঙ্গে সাপ্তাহিক ছুটি মিলে শনিবার (১ জুন) থেকে পরের সপ্তাহের শনিবার (৮ জুন) পর্যন্ত লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরের সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। 

৯ জুন (রবিবার) পুনরায় সচল হবে বন্দরের যাবতীয় কার্যক্রম।  এ বিষয়ে উভয় দেশের ব্যবসায়ী সংগঠন, কাস্টমস, বন্দর কর্তৃপক্ষ ও ইমিগ্রেশনের মাঝে চিঠি বিনিময় করা হয়েছে। 

বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল বলেন, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বুড়িমারী স্থলবন্দর ও ভারতের চ্যাংরাবান্দা শুল্ক স্টেশন উভয় দেশের আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন আলোচনাক্রমে ১ জুন থেকে আগামী ৮ জুন টানা আট দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

বুড়িমারী স্থলবন্দরের কাস্টমস সহকারী কমিশনার (এসি) আব্দুস সালাম বলেন, উভয় দেশের আমদানি-রপ্তানিকারক সমিতি ও সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন ঈদ উপলক্ষে আমদানি-রপ্তানি কার্যক্রম আট দিন বন্ধ রাখবেন বলে চিঠি দিয়েছেন। 

আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও অন্যান্য কার্যক্রম চলবে বলেও জানান তিনি। 


keya