৫:৫৪ এএম, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার | | ২৩ সফর ১৪৪১




‘বাড়ির আঙ্গিনা পরিষ্কার রাখুন, ডেঙ্গু প্রতিহত করুন’

০৫ আগস্ট ২০১৯, ০৩:৩৩ পিএম | নকিব


মো. শাহজাহান ফকির, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি :  ময়মনসিংহের নান্দাইল উপজেলার ৪নং চন্ডিপাশা ইউনিয়নে ইনকাম সাপোর্ট প্রোগ্রাম ফর দ্যা পুওরেস্ট (আইসপিপি) ‘যতœ’ প্রকল্পের টাকা বিতরণের উদ্বোধন করা হয়েছে। 

বাংলাদেশে চেয়ারম্যান সমিতির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও চন্ডিপাশা ইউপি চেয়ারম্যান মো. এমদাদুল হক ভূইয়া রোববার বাশহাটি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে নিজ ইউনিয়নের উক্ত প্রকল্পের টাকা বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। 

উদ্বোধনকালে তিনি যতœ প্রকল্পের উপকারভোগীদের উদ্দ্যেশ্যে বলেন, ‘আপনারা নিজ বাড়ির আঙ্গিনা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখুন, ডেঙ্গু প্রতিহত করুন’।  কোথাও কোন ধরনের জমাকৃত পানি ১/২দিনের বেশী রাখবেনা।  বাড়ির আঙ্গিনার নালা-নর্দমা ও আগাছা পরিষ্কার করবেন এতে করে ডেঙ্গু জ্বর সৃষ্টিকারী এডিস মশার বংশ ধ্বংস হবে। 

পরে তিনি জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে বলেন, এই প্রকল্পটি হতদরিদ্র পরিবারের অন্তঃসত্ত¡া নারী ও তাঁর সন্তানের সুরক্ষা দেবে। 

এসময় নান্দাইল উপজেলার চÐীপাশা ইউনিয়নের তালিকাভুক্ত এক হাজার ৪৪৫ জন নারীকে ৫৬ লাখ ২৮ হাজার টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।  এ কর্মস‚চির সরসারি উপকারভোগীরা হচ্ছেন, অন্তঃসত্ত¡া নারী, পাঁচ বছরের কম বয়সী প্রথম ও দ্বিতীয় শিশু এবং তাদের মা। 

সুনির্দিষ্ট সেবা গ্রহণের মাধ্যমে শিশুদের পুষ্টি বৃদ্ধি, মনোদৈহিক বিকাশ সাধন করা।  নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ আবদুর রহিম সুজন বলেন, মা ও নতুন প্রজন্মকে সুস্থ সবল রাখতে বর্তমান সরকারের একটি চমৎকার উদ্যোগ।