৩:৩১ এএম, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার | | ২৩ সফর ১৪৪১




বড় জয় পেল পাকিস্তান ঘরের মাঠে

০১ অক্টোবর ২০১৯, ১০:৫৯ এএম | নকিব


এসএনএন২৪.কম: ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কার বিপক্ষে বড় জয় পেয়েছে পাকিস্তান।  এদিন লঙ্কানদের ৬৭ রানে হারিয়েছে পাকিস্তান। 

সোমবার রাতে করাচি ন্যাশনাল স্টেডিয়ামে প্রায় দশ বছর পর মাঠে নেমে জয় নিয়ে মাঠ ছাড়ে সরফরাজ আহমেদের দল।  এ জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান।  বৃষ্টির কারণে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি পরিত্যক্ত হয়েছিল। 

প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কাকে ৩০৬ রানের লক্ষ্য দেয় পাকিস্তান।  জবাব দিতে নেমে শুরুতে বিপর্যয়ের ‍মুখে পড়ে লঙ্কানরা।  পাকিস্তানি বোলারদের তোপে ২৮ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা।  দলকে এই মহাবিপর্যয় থেকে বাঁচান শেহান জয়সুরিয়া আর দাসুন শানাকা।  ষষ্ঠ উইকেটে ১৭৭ রানের জুটি গড়েন তারা। 

তবে দুর্ভাগ্য জয়সুরিয়ার।  সেঞ্চুরি থেকে মাত্র ৪ রান দূরে থাকতে (৯৬) উসমান শিনওয়ারির বলে উইকেটের পেছনে ক্যাচ হন তিনি।  পরের ওভারে দাসুন শানাকাও (৬৮) সাজঘরের পথ ধরলে লঙ্কানদের আশার প্রদীপটা ধপ করে নিভে যায়। 

পাকিস্তানের পক্ষে বল হাতে সবচেয়ে সফল ছিলেন উসমান শিনওয়ারি।  শুরুতেই সফরকারিদের মেরুদণ্ড ভেঙে দেয়া এই পেসার ৫১ রান খরচায় নেন ৫টি উইকেট। 

এর আগে বাবর আজমের ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরিতে ভর করে ৭ উইকেটে ৩০৫ রানের বড় সংগ্রহ দাঁড় করায় পাকিস্তান।  ১০৫ বলে ৮ বাউন্ডারি আর ৪ ছক্কায় ১১৫ রানের ঝড়ো এক ইনিংস খেলেন বাবর। 

শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা ৬৩ রানের বিনিময়ে শিকার করেন ২টি উইকেট।