৪:০১ এএম, ৩০ অক্টোবর ২০২০, শুক্রবার | | ১৩ রবিউল আউয়াল ১৪৪২




বড় জয়ে শুরু চ্যাম্পিয়ন পর্তুগালের, ফ্রান্সকে জেতালেন এমবাপ্পে

০৬ সেপ্টেম্বর ২০২০, ১০:০৫ এএম | নকিব


এসএনএন২৪.কমঃ নিয়মিত অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়াই দারুণ শুরু করলো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পর্তুগাল।  উয়েফা নেশন্স লিগের শিরোপা ধরে রাখার মিশনে ক্রোয়েশিয়াকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে ফার্নান্দো সান্তোসের শিষ্যরা। 

আসরের ‘এ’লিগের তিন নম্বর গ্রুপে এই জয় তুলে নেয় পর্তুগাল।  আর একই গ্রুপের আরেক ম্যাচে কিলিয়ান এমবাপ্পের একমাত্র গোলে সুইডেনকে ১-০ ব্যবধানে হারিয়ে প্রত্যাশিত জয় পেয়েছে ফ্রান্স। 

শনিবার রাতে পোর্তোর ড্রাগন স্টেডিয়ামে জয়ী পর্তুগালের হয়ে একটি করে গোল করেন জোয়াও কানসেলো, দিয়োগো জোতা, জোয়াও ফেলিক্স ও আন্দ্রে সিলভা।  ক্রোয়েশিয়ার একমাত্র গোলটি ব্রুনো পেতকোভিচের। 

৪১তম মিনিটে ২০ গজ দূর থেকে ঝড়ো গতির শটে গোল করেন ম্যানচেস্টার সিটির ডিফেন্ডার কানসেলো।  বিরতির পর ৫৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জোতা।  সতীর্থের বাড়ানো বল বুক দিয়ে নিয়ন্ত্রণে নিয়ে নিচু শটে গোলরক্ষককে বোকা বানান এই ফরোয়ার্ড। 

৭০তম মিনিটে ব্যবধান আরও বাড়ে।  বের্নার্দো সিলভার পাস থেকে জোরালো শটে গোল করেন অ্যাতলেটিকো মাদ্রিদের তরুণ ফরোয়ার্ড ফেলিক্স। 

যোগ করা সময়ে ক্রোয়েশিয়ার হয়ে সান্ত্বনাসূচক গোলটি করেন পেতকোভিচ।  তবে তিন মিনিট পরেই সিলভা গোল করলে পর্তুগাল ফের তিন গোলে ব্যবধান নেয়। 

এদিকে স্টকহোমের ফ্রেন্ডস অ্যারেনায় জয়ী ফ্রান্সের হয়ে ম্যাচের ৪১তম মিনিটে একক নৈপুণ্যে জয়সূচক গোলটি করেন এমবাপ্পে।  দুরূহ কোণ থেকে ঠিকানা খুঁজে নেন এই পিএসজি তারকা।