১২:৩৯ এএম, ২৩ নভেম্বর ২০১৭, বৃহস্পতিবার | | ৪ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

বিয়ের জন্য দ্বিতীয়বার ভাবার কারণ

১০ নভেম্বর ২০১৭, ০৬:৪০ এএম | সাদি


এসএনএন২৪.কম : ৩০ এর কোটা তো পেরিয়ে গেল।  আর কবে বিয়ের পিঁড়িতে বসবেন?  অবিবাহিত হলে এ প্রশ্নের মুখে নিশ্চয়ই পড়তে হয়েছে? নিশ্চয়ই জানেন আপনার বিয়ে নিয়ে আশপাশের মানুষগুলোর কত মাথাব্যথা।  কিন্তু এই ব্যথার জন্যই কি আপনার বিয়ে করা উচিত? না কখনোই তা করবেন না।  করলেন তো মরলেন। 

কেবল সাতপাকে বাঁধা পড়তে হবে বলেই বিয়ে করবেন না।  আপনার বাবা-মা চান বলেও বিয়ে করবেন না।  পাড়া-পড়শির কৌতূহল মেটাতেও বিয়ে করবেন না।  একটি ‘সৎপাত্র’ পেয়ে গেছেন বলেও বিয়ে করবেন না।  সমস্ত বন্ধুদের কিংবা ভাই-বোনদের বিয়ে হয়ে গেছে বলেই বিয়ে করবেন না।  প্রাক্তন প্রেম ভুলতে বিয়ে করবেন না।  জীবনে নিরাপত্তা পেতেও বিয়ে করবেন না।  পাশে শোয়ার কাউকে চাই বলেও বিয়ে করার প্রয়োজন নেই।  শুধু সন্তানের চাহিদাতেও বিয়ে করবেন না। 

তাহলে বিয়েটা কেন করবেন?

বিয়েটা তখনই করুন যখন আপনার মন সায় দেবে।  কারও সঙ্গে সারা জীবন কাটাতে ইচ্ছে করবে একই ছাদের তলায়।  এমন একজন সঙ্গী খুঁজে পেয়েছেন যাকে ছাড়া আপনার পৃথিবী অর্থহীন।  কেউ আপনাকে আপনার চেয়েও ভাল বোঝে।  আপনার ভাল-মন্দ দুইই গ্রহণ করতে পারে।  বিয়ে তখন করুন যখন সঙ্গীর উপস্থিতি আপনার মুখে হাসি এনে দেয়। 

বিয়ে তখনই করুন যখন আপনার মন ও শরীর অন্যকে গ্রহণ করার জন্য তৈরি থাকবে।  তা সে ১৮ বছরই হোক বা ৩০ বছর, কিংবা হোক ৪০ বছর।  জীবন আপনার।  তাই বাঁচার স্বাধীনতাও আপনার।