৭:১৭ পিএম, ১৩ নভেম্বর ২০১৯, বুধবার | | ১৫ রবিউল আউয়াল ১৪৪১




বিয়ে করে মুসলিম হয়েছেন যেসব বলিউড অভিনেত্রী

২২ এপ্রিল ২০১৯, ১১:১২ এএম | জাহিদ


এসএনএন২৪.কম : বিয়ে করে ধমান্তরিত হওয়ার উদাহরণ বলিউডে নেহায়েত কম নয়।  ভিন্নধর্মী কারও সঙ্গে প্রেম করেছেন, এক সময় বিয়েও করেছেন।  তারপর নিজ ধর্ম ত্যাগ করে স্বামীর ধর্ম গ্রহণ করেছেন।  এই প্রতিবেদনে বিয়ের পর ইসলাম ধর্ম গ্রহণ করেছেন তেমনই বলিউড তারকাদের নাম-পরিচয় তুলে ধরা হলো:

১. শর্মিলা ঠাকুর : বলিউডের কিংবদন্তি অভিনেত্রীদের একজন শর্মিলা ঠাকুর।  ২০১৩ সালে অভিনয়ে অসামান্য অবদানের জন্য পদ্মভূষণ পদকে ভূষিত হন।  তার ব্যক্তিগত জীবনেও এমন ঘটনা ঘটেছে।  ইসলাম ধর্ম গ্রহণ করে বিয়ে করেন মনসুর আলি পতৌদিকে।  ধর্মান্তরিত হওয়ার পর তার নতুন নাম হয় আয়েশা।  শর্মিলার তিন সন্তানের সাইফ আলি খান, সোহা আলি খান, সাবা আলি খান প্রত্যেকেই ইসলাম ধর্মের অনুসারী।  তারাও বলিউডের নামি তারকা।  

২. হেমা মালিনী : বি-টাউনের ড্রিম গার্ল বলা হয় হেমা মালিনীকে।  তিনিও বলিউড অভিনেতা ধর্মেন্দ্রকে বিয়ে করে ইসলাম ধর্ম গ্রহণ করেন।  তবে তাদের বিয়ের পথে বাধা ছিলেন ধর্মেন্দ্রর প্রথম স্ত্রী প্রকাশ কৌর।  সেই বাধা কাটাতে ১৯৭৯ সালে হেমা ও ধর্মেন্দ্র দুজনেই ইসলাম ধর্মগ্রহণ করে বিয়ে করেন।  কারণ, মুসলিম ধর্মে একাধিক বিবাহ আইন রয়েছে। 

৩. মমতা কুলকার্নি : একাধিক সুপার হিট ছবির নায়িকা ও রূপের সৌন্দর্যেও দ্যুতি ছড়ানো মমতা কুলকার্নি ২০১৩ সালে মমতা মুসলিম প্রেমিক ভিকি গোস্বামীকে বিয়ে করে ইসলাম ধর্ম গ্রহণ করেন।  বর্তমানে নাইরোবিতে বাস করছেন এই প্রেমিক যুগল। 

৪.আয়েশা টাকিয়া : হালের আবেদনময়ী নায়িকা আয়শা টাকিয়া।  তার বাবা হিন্দু হলেও মা ব্রিটিশ-ইন্ডিয়ান।  সেই আয়েশা বহু দিন চুটিয়ে প্রেম করেছেন মুসলিম প্রেমিক ফারহান আজমির সঙ্গে।  ২০০৯ সালে ইসলাম ধর্ম গ্রহণ করে প্রেমিকের কণ্ঠে মালা পরান এই নায়িকা।  তবে অনেকদিন তার ধর্মান্তরের বিষয়টি গোপন ছিল।  মিকাইল আজমি নামে তাদের একটি পুত্রসন্তান আছে।  

৫. অমৃতা সিং : পারিবারিক সূত্রে শিখ ধর্মের অনুসারী বলিউড অভিনেত্রী অমৃতা সিং।  অভিনেতা সাইফ আলি খানকে বিয়ে করে ইসলাম ধর্ম গ্রহণ করেন।  তাদের সংসার জীবন বেশিদিন স্থায়ী হয়নি।  কারিনা কাপুরের সঙ্গে এখন সংসার করছেন সাইফ।