৪:২৪ এএম, ২২ নভেম্বর ২০১৯, শুক্রবার | | ২৪ রবিউল আউয়াল ১৪৪১




ভাগ্য নির্ধারণ আজ ওমর ফারুক চৌধুরির

২০ অক্টোবর ২০১৯, ০২:৪৪ পিএম | নকিব


এসএনএন২৪.কম: ক্যাসিনো কাণ্ডে যুবলীগের নেতা ইসমাইল হোসেন চৌধুরি সম্রাট ও জিকে শামীমের গ্রেফতারের পর গোমর ফাঁস হচ্ছে অনেক যুবলীগের নেতার। 

এমনকি যুবলীগের বর্তমান চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরির ব্যাংক হিসাব তলব ও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে তার বিদেশ যাত্রায়। 

নানা অনিয়ম,দুর্নীতিতে তার জড়িত থাকারও অভিযোগ পাওয়া গেছে।  এরপর থেকেই অনেকটা আড়ালে চলে গেছেন ওমর ফারুক।  তাকে বাদ দিয়েই দিব্যি চলছে যুবলীগের সব কার্যক্রম। 

আজ বিকাল ৫টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন যুবলীগ নেতারা, সেখানেও ওমর ফারুক চৌধুরীকে যেতে নিষেধ করা হয়েছে।  তার সঙ্গে আরো নিষেধ করা হয়েছে সংগঠনটির প্রেসিডিয়াম সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন এমপিকে।  তবে আজকের এই বৈঠকে ওমর ফারুক উপস্থিত না থাকলেও তার ভাগ্য নির্ধারণ হবে আজকের এই বৈঠকে। 


মূলত যুবলীগের চেয়ারম্যান ও নেতাদের বয়সের ব্যাপারে আলোচনা হবে আজ।  যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুকই থাকবেন নাকি অন্য কেউ হবেন এছাড়া নেতাদের বয়স ৪৫-৫০ এর মধ্যে হবে কিনা এসব বিষয়েই আলোচনা হবে আজ। 

এছাড়া সম্মেলনের নানা দিকসহ ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ যুবলীগের সম্মেলনের তারিখও নির্ধারণ করা হতে পারে।  এর আগে গত ১১ অক্টোবর অনুষ্ঠিত যুবলীগের প্রেসিডিয়াম বৈঠকে উপস্থিত ছিলেন না ওমর ফারুক চৌধুরী।  এ বৈঠকে দপ্তর সম্পাদক আনিসুর রহমানকে বহিষ্কার করা হয়। 

বৈঠকের সিদ্ধান্ত মতে, নানা অপকর্মের কারণে শাস্তি হিসেবে যুবলীগ চেয়ারম্যানের বিরুদ্ধে কী ধরনের ব্যবস্থা নেওয়া হবে সে সিদ্ধান্তের অনুমোদনের জন্য আজ প্রধানমন্ত্রীর কাছে যুবলীগ নেতারা বিস্তারিত প্রমাণাদিসহ বক্তব্য তুলে ধরবেন। 

আজকের বৈঠকে বিতর্কিত কোনো নেতাদের নেওয়া হবে না।  যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, একজন বাদে সকল প্রেসিডিয়াম সদস্য, যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকরা গণভবনে যাবেন। 

চলমান অভিযানের মধ্যে গত ৩ অক্টোবর যুবলীগ চেয়ারম্যানের সমস্ত ব্যাংক হিসাব তলব করে বাংলাদেশ ব্যাংক।  এ বিষয়ে ব্যাংকগুলোকে চিঠি দেয় বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইনটেলিজেন্স ইউনিট।  যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস অনুষ্ঠিত হবে আগামী ২৩ নভেম্বর।  সর্বশেষ ২০১২ সালে যুবলীগের জাতীয় কংগ্রেস অনুষ্ঠিত হয়েছিল। 


keya