১০:০৮ এএম, ১৫ ডিসেম্বর ২০১৭, শুক্রবার | | ২৬ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

ভূমিমন্ত্রীর ছেলের হামলায় চার টিভি সাংবাদিক আহত, ক্যামেরা ভাংচুর

৩০ নভেম্বর ২০১৭, ০১:৫৫ এএম | সাদি


আর কে আকাশ, পাবনা প্রতিনিধি : পাবনার ঈশ্বরদীতে পেশাগত দায়িত্ব পালনকালে সন্ত্রাসীরা পিটিয়ে আহত করেছে তিনজন টিভি সাংবাদিক ও একজন ক্যামেরাপারসনকে।  এ সময় তাদের ল্যাপটপ ও ক্যামেরা ভাংচুর করা হয়েছে। 

হামলায় আহতরা হচ্ছেন- সময় টিভি ও বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি সৈকত আফরোজ আসাদ, এটিএন নিউজের প্রতিনিধি রিজভী রাইসুল ইসলাম জয় এবং ডিবিসি নিউজের প্রতিনিধি পার্থ হাসান ও ক্যামেরাপার্সন মিলন মাহমুদ।  আহতদের পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

বুধবার (২৯ নভেম্বর) বিকেলে ঘটনার পর পরই প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেন পাবনায় কর্মরত সাংবাদিকরা। 

আহত সাংবাদিকরা জানান, বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের কংক্রিট ঢালাই কাজের উদ্বোধন করতে ঈশ্বরদীতে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  এ উপলক্ষে পাবনার বেশ কয়েকজন সাংবাদিক সেখানে কাজ করছিলেন। 

তাদের অভিযোগ, বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সম্পাদক অ্যাডভোকেট রবিউল আলম বুদুর প্রচার গাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করেন ভূমিমন্ত্রীর ছেলে শিরহান শরীফ তমাল ও তার অনুসারী যুবলীগের কর্মীরা।  এ ভাংচুর ও হামলার দৃশ্য ভিডিও ক্যামেরায় ধারণ করছিলেন সংবাদকর্মীরা। 

এ সময় চার সাংবাদিককে মারধর করেন তমাল ও তার অনুসারীরা।  তাদের চিৎকারে ছুটে এসে উদ্ধার করেন স্থানীয়রা।  ঘটনার খবর পেয়ে হাসপাতালে আহত সাংবাদিকদের দেখতে যান পাবনায় কর্মরত সাংবাদিকরা।  পরে হাসপাতাল চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করেন সাংবাদিকরা।  বিক্ষোভ মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শহরের ট্রাফিক মোড়ে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।  সভা থেকে ঘটনার প্রতিবাদে তিনদিন কালোব্যাজ ধারণ ও ভূমিমন্ত্রীর সকল সংবাদ বয়কটের ঘোষণা দেন সাংবাদিক নেতারা।  হামলায় জড়িতদের আইনের আওতায় আনার দাবিও জানান বক্তারা।