৭:৩৯ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০১৮, সোমবার | | ১৩ মুহররম ১৪৪০


ভারতকে হারিয়ে শ্রীলঙ্কার শুভসূচনা

০৭ মার্চ ২০১৮, ১২:৫৩ এএম | সাদি


এসএনএন২৪.কম : নিদাহাস ট্রফিতে ভারতকে হারিয়ে শুভসূচনা করল স্বাগতিক শ্রীলঙ্কা।  মঙ্গলবার সিরিজের উদ্বোধনী ম্যাচে ভারতকে পাঁচ উইকেটে হারিয়েছে তারা।  আগামী ৮ মার্চ সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত।  কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে ওই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়। 

আজ ভারতের দেয়া ১৭৫ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৮.৩ ওভারে পাঁচ উইকেট হারিয়ে জয় তুলে নেয় শ্রীলঙ্কা।  দলের পক্ষে কুসল পেরেরা ৩৭ বল খেলে ৬৬ রান করেন।  ১০ বল খেলে ২২ রান করে অপরাজিত থাকেন থিসারা পেরেরা।  ভারতের পক্ষে ওয়াশিংটন সুন্দর ২টি, যুজবেন্দ্র চাহাল ২টি ও জয়দেব উনাদকাত ১টি করে উইকেট নেন। 

এদিন শ্রীলঙ্কা ব্যাটিংয়ে নেমে দলীয় ১২ রানে প্রথম উইকেট হারায়।  ওয়াশিংটন সুন্দরের বলে শিখর ধাওয়ানের হাতে ক্যাচ হন কুসল মেন্ডিস।  তিনি করেন ১১ রান।  এরপর ৫৮ রানের পার্টনারশিপ গড়েন কুসল পেরেরা ও দানুশকা গুনাথিলাকা। 

দলীয় ৭০ রানে জয়দেব উনাদকাতের বলে রিশাব পান্তের হাতে ধরা পড়েন দানুশকা গুনাথিলাকা।  ১২ বল খেলে ১৯ রান করেন তিনি।  দলের রান যখন ৯৮ তখন যুজবেন্দ্র চাহালের বলে বোল্ড হন দিনেশ চান্দিমাল।  ১১ বল খেলে তিনি করেন ১৪ রান। 

এরপর ইনিংসের ১৩তম ওভারে ওয়াশিংটন সুন্দরের বলে স্ট্যাম্পিং হন কুসল পেরেরা।  ৩৭ বল খেলে ৬৬ রান করেন তিনি।  এই রান করার পথে তিনি ছয়টি চার ও চারটি ছক্কা হাঁকান।  দলীয় ১৩৬ রানে উপুল থারাঙ্গাকে বোল্ড করেন যুজবেন্দ্র চাহাল।  পরে দাসুন শানাকা ও থিসারা পেরেরা দলের নিশ্চিত করে মাঠ ছাড়েন। 

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৭৪ রান সংগ্রহ করে ভারত।  ৪৯ বল খেলে ৯০ রান করেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান।  এই রান করার পথে তিনি ছয়টি চার ও ছয়টি ছক্কা হাঁকান।  এছাড়া মনিশ পান্ডে করেন ৩৭ রান।  শ্রীলঙ্কার পক্ষে দুশমান্থ চামিরা ২টি, নুয়ান প্রদ্বীপ ১টি, জীভন মেন্ডিস ১টি ও দানুশকা গুনাথিলাকা ১টি করে উইকেট নেন। 

সংক্ষিপ্ত স্কোর

ফল: পাঁচ উইকেটে জয়ী শ্রীলঙ্কা। 

ভারত ইনিংস: ১৭৪/৫ (২০ ওভার)

(রোহিত শর্মা ০, শিখর ধাওয়ান ৯০, সুরেশ রায়না ১, মনিশ পান্ডে ৩৭, রিশাব পান্ত ২৩, দিনেশ কার্তিক ১৩*; দুশমান্থ চামিরা ২/৩৩, নুয়ান প্রদীপ ১/৩৮, আকিলা ধনঞ্জয়া ০/৩৭, থিসারা পেরেরা ০/২৫, জীভন মেন্ডিস ১/২১, দানুশকা গুনাথিলাকা ১/১৬)। 

শ্রীলঙ্কা ইনিংস: ১৭৫/৫ (১৮.৩ ওভার)

(দানুশকা গুনাথিলাকা ১৯, কুসল মেন্ডিস ১১, কুসল পেরেরা ৬৬, দিনেশ চান্দিমাল ১৪, উপুল থারাঙ্গা ১৭, দাসুন শানাকা ১৫*, থিসারা পেরেরা ২২*; জয়দেব উনাদকাত ১/৩৫, ওয়াশিংটন সুন্দর ২/২৮, শারদুল ঠাকুর ০/৪২, যুজবেন্দ্র চাহাল ২/৩৭, বিজয় শঙ্কর ০/১৫, সুরেশ রায়না ০/১৪)। 


keya