৪:৪১ পিএম, ১৫ অক্টোবর ২০১৮, সোমবার | | ৪ সফর ১৪৪০


ভারতীয় নাগরিকের হামলায় গুরুতর আহত বাংলাদেশি কৃষক

০৪ ফেব্রুয়ারি ২০১৮, ০৭:০৬ পিএম | সাদি


আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধায় ভারতীয় নাগরিকের হামলায় বাংলাদেশী কৃষক তয়জুদ্দিন (৫০) গুরুতর আহত হয়েছেন।  তাকে উদ্ধার হাতীবান্ধা হাসপাতালে ভর্তি করার পর তার অবস্থা গুরুতর হলে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়। 

রোববার (৪ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার শিংগীমারী গ্রামের ৮৯৩ ও ৮৯৪ মেইন পিলারের মধ্যবর্তী স্থানে নবনির্মিত নগর শিংগীমারী বিএসএফ ক্যাম্প সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। 

আহত তয়জুদ্দিন হাতীবান্ধা উপজেলার শিংগীমারী পকেট এলাকার কালটু শেখের ছেলে।  জানাগেছে, ভারতের কুচবিহার জেলার শীতলখুচি থানার কামার পাড়া নজমুদ্দিনের ছেলে আবু বক্কর ও বাংলাদেশের হাতীবান্ধা উপজেলার শিংগীমারী পকেট এলাকার কালটু শেখের ছেলে তয়জুদ্দিনের মধ্যে জমির সীমানা নিয়ে বাকবিতণ্ডা শুরু হয়।  এক পর্যায়ে ভারতীয় নাগরিক আবু বক্কর তার হাতে থাকা কোঁদাল দিয়ে তয়জুদ্দিনের মাথায় কোপ মারে।  ফলে তয়জুদ্দিন ঘটনাস্থলে লুটে পড়ে।  পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাতীবান্ধা হাসপাতালে নিয়ে যান। 

চিকিৎসক তার অবস্থা গুরুতর দেখে উন্নত চিকিৎসার জন্য তাকেরংপুর মেডিকেল হাসপাতালে প্রেরণ করেন। 

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের সহকারী মেডিকেল কর্মকর্তা আরবী নাহার আশা বলেন, আঘাতের কারনে মাথায় গভীর ক্ষত ও রক্ত ক্ষরণ হচ্ছে।  তাই প্রাথমিক চিকিৎসা শেষে আশংকাজনক অবস্থায় রোগীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। 

বিজিবির ৬১ ব্যাটালিয়নের বড়খাতা ক্যাম্পের কোম্পানি কমান্ডার ইব্রাহীম জানান, এ ঘটনায় পতাকা বৈঠকের জন্য ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফকে আহ্বান জানানো হয়েছে।