১০:২২ পিএম, ২১ এপ্রিল ২০১৯, রোববার | | ১৫ শা'বান ১৪৪০




ভারতে সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির সাথে ফজলে করিম চৌধুরীর সাক্ষাত

২৫ সেপ্টেম্বর ২০১৮, ০৬:৫৩ পিএম | মাসুম


প্রদীপ শীল, রাউজান প্রতিনিধি : ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জির সাথে সৌজন্য সাক্ষাত করেছেন রেলপথ মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী। 

সোমবার প্রনব মুখার্জির দিল্লিস্থ প্রজাতন্ত্রের বাসভবনে সৌজন্য স্বাক্ষাতে মিলিত হয়। 

প্রাক্তন রাষ্ট্রপতি রাউজানের সাংসদকে পেয়ে বাসায় বসে রাউজানের প্রাচীণ ইতিহাস ঐতিহ্য নিয়ে  দীর্ঘ সময় কথা বলেন।  দুই নেতার মধ্যে কথা হয় বাংলাদেশের রাজনৈতিক ও আর্থ সামাজিক বিষয় নিয়ে। 

এসময় বাংলাদেশ সফরের সময় রাউজানে বিল্পবী মাস্টার দা সূর্য সেনের পৈত্রিক ভূমি ও সূর্যসেন চত্তর পরিদর্শন কালে সাংসদের অতিথিয়তার ভূয়িসী প্রশংসা করেন।  ভারতের প্রবীণ এই রাজনীতিক  এবিএম ফজলে করিম চৌধুরীর কাছে বাংলাদেশের সামাজিক ও রাজনৈতিক বিষয় সর্ম্পকে খবরাখবর নেন বলে জানা গেছে। 

তিনি বাংলাদেশে  উন্নতি ও সমৃদ্ধি কামনা করেন।   সাংসদের ঘনিষ্টজন হিসাবে পরিচিত উপজেলা যুবলীগের সহ-সভাপতি সুমন দে জানান, প্রাক্তন রাষ্ট্রপতি এবিএম ফজলে করিম চৌধুরীকে তার হাতে লেখা একটি বই উপহার দেন।  বইটি প্রদান করা হয় রাউজানে সাংসদের প্রতিষ্ঠিত মাস্টার দা সূর্য সেনে পাঠাগারের জন্য।  “ ডু অর ডাই চিটগাং আপ রাউজিং ১৯৩০-৩৪” নামের তার বইটি চট্টগ্রামের বিপ্লবীদের নিয়ে রচিত।  সাংসদ এই বই হাতে নিয়ে এই উপহারের জন্য প্রাক্তন রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানন। 

তিনি তাঁকে সময় মত রাউজানে আসার আমন্ত্রন জানান।  এর আগে রাউজানের সাংসদ ফজলে করিম চৌধুরী ভারবর্ষের এই প্রবীণ রাজনীতিক ও প্রাক্তন রাষ্ট্রপতিকে জাতীয় সংসদের নক্সায় খচিত একটি ক্রেষ্ট প্রদান করেন। 

উল্লেখ্য যে, সাংসদ এবিএম  ফজলে করিম চৌধুরী ব্যক্তিগত সফরে ভারতে গেলে দুজনের এই সৌজন্য সাক্ষাত হয়।