৪:২৩ এএম, ১৯ অক্টোবর ২০১৮, শুক্রবার | | ৮ সফর ১৪৪০


ভোলার বোরহানউদ্দিনে মাতৃত্বকাল ভাতাভোগীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত

০৪ জুন ২০১৮, ০৭:২৫ পিএম | সাদি


গোপাল চন্দ্র দে, ভোলা প্রতিনিধি : বোরহানউদ্দিনের পক্ষীয়া ইউনিয়নে মাতৃত্বকাল ভাতাভোগীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার বেসরকারি উন্নয়ন সংস্থা ইন্টিগ্রেটেড কমিউনিটি ডেভেলপমেন্ট সোসাইটি-আইসিডিএস এর সহযোগিতায় ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজেনে “দরিদ্র মা’র জন্য মাতৃত্বকালীন ভাতা প্রদান” কর্মসূচির আওতায় বোরহানউদ্দিনের পক্ষীয়া ইউনিয়নে মাতৃত্বকাল ভাতাভোগীদেরকে প্রশিক্ষণ দেয়া হয়েছে।  ইউনিয়ন পরিষদের হলরুমে অনুষ্ঠিত হয়। 

বোরহানউদ্দিন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আফরোজা জেসমিন এর সভাপতিত্বে প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো: আব্দুল কুদ্দস।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পক্ষীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাগর হাওলাদার। 

প্রশিক্ষন পরিচালনা করেন, উপজেলা মিহিলা বিষয়ক কর্মকর্তা আফরোজা জেসমিন ও বেসরকারি উন্নয়ন সংস্থা ইন্টিগ্রেটেড কমিউনিটি ডেভেলপমেন্ট সোসাইটি-আইসিডিএস এর নির্বাহী পরিচালক মো: মর্তুজা খালেদ।  প্রশিক্ষণটিতে মা ও শিশু স্বাস্থ্য, হাত ধোয়া, শিশু অধিকার, নারীর ক্ষমতায়ন এবং যৌতুক ও বাল্য বিবাহের কুফল সম্পর্কে বিস্তারিত ধারনা দেয়া হয়। 

প্রধান অতিথি বক্তৃতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আব্দুল কুদ্দস তার বক্তব্যে, বাল্য বিবাহ, যৌতুক প্রথা, ফ্যামিলি প্লানিং, গর্ভবতী মা ও শিশুর টিকা গ্রহণসহ বিভিন্ন বিষয়ে আরো সচেতন থাকার পরামর্শ দেন। 


keya