৬:৩৮ এএম, ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার | | ১১ রবিউল আউয়াল ১৪৪০




ভোলায় কিশোরীদের পুষ্টি ও সামাজিক দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষন

১২ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৩৩ পিএম | মাসুম


গোপাল চন্দ্র দে,ভোলা প্রতিনিধি : ভোলায় কিশোরীদের পুষ্টি ও সামাজিক দক্ষতা উন্নয়ন বিষয়ক দিন ব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (১২সেপ্টেম্বর)সকালে হীড টেকনিক্যাল প্রশিক্ষন কেন্দ্র উজ্জীবিত প্রকল্পের আওতায় কিশোরী ক্লাবের নেত্রীদের পুষ্টি ও সামাজিক দক্ষতা উন্নয়ন বিষয়ক এই প্রশিক্ষন কোর্স অনুষ্ঠিত হয়। 

ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে,পিকেএসএফ এর সহযোগিতায় ও বে-সরকারি উন্নয়ন  সংস্থা কোস্ট ট্রাস্ট এর আয়োজনে ফুড সিকিউরিটি প্রকল্পের অধীনে ইউপিপি-উজ্জীবিত এর আওতায় এই প্রশিক্ষন কার্যক্রম বাস্তবায়ন  করা হয়। 

এসয় উপস্থিত থেকে প্রশিক্ষন কোর্স পরিচালনা করেন  পিকেএসএফ’র সহকারী প্রকল্প সমন্বয়কারী ডাঃ মোঃ ফয়জুল তারিক চৌধূরী, কোস্ট ট্রাস্ট উজ্জীবিত প্রকল্পের প্রকল্প সম্মনয়কারী খোকন চন্দ্র শীল। 

এসময় উপস্থিত ছিলেন-প্রজেক্ট অফিসার (সোস্যাল)সাহেব আলী,রাবেয়া বিনতে খায়ের,আকলিমা বেগম,তামান্না আক্তার, প্রগাম অফিসার (ট্যাকনিকাল) তরিকুল ইসলাম প্রমুখ। প্রশিক্ষণে খাদ্য,পুষ্টি, সুষম খাবার, বয়ঃসন্ধিকালীন করনীয়, বাল্য বিয়ে ও যৌতুকের কুফল, প্রতিবন্ধিদের প্রতি করনীয়, জন্মনিবন্ধনের গুরুত্ব ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয়। 

প্রশিক্ষণ শেষে কিশোরী ক্লাবের ২৫জন প্রক্ষণার্থীর   হাতে স্বাস্থ্য ও পুষ্টি সংক্রান্ত বিভিন্ন উপকরণ তুলে দেয়া হয়। 



keya