১১:৪৪ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০১৭, রোববার | | ৩ মুহররম ১৪৩৯

South Asian College

ভোলায় বিশ্ব প্রাথমিক চিকিৎসা দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

০৯ সেপ্টেম্বর ২০১৭, ০৩:১৩ পিএম | সাদি


এসএনএন২৪.কম : “প্রাথমিক চিকিৎসা ছড়িয়ে পড়ুক প্রতিটি ঘরে ঘরে” এই প্রতিপদ্য নিয়ে ভোলায় পালিত হয়েছে বিশ্ব প্রাথমিক চিকিৎসা দিবস।  শনিবার সকালে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ভোলা ইউনটের উদ্যোগে বনার্ঢ্য একটি র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করে।  সকালে ভোলা ইউনিট অফিসের সামনে থেকে বনার্ঢ্য একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ভোলা রেড ক্রিসেন্ট ইউনিটের সামনে গিয়ে শেষ হয়। 

পরে এক আলোচনা সভার আয়োজন করা হয়।  এতে ভোলা রেড ক্রিসেন্ট ইউনিটের যুব প্রধান আদিল হোসেন তপু সভাপত্বিতে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ভোলা রেড ক্রিসেন্ট ইউনিটের সাধারণ-সম্পাদক মো: আজিজুল ইসলাম। 

এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ভোলা জেলা স্কাউট এর সাধারন সম্পাদক জাকির হোসেন তালুকদার।  এছাড়া বক্তব্য রাখেন, উপপ্রধান ১ আনোয়ার হোসেন, ফাহিম খন্দকার, সাদ্দাম হোসেন, ত্রপা হালদার, এনি, আশিকুর রহমান প্রমুখ। 

এ সময় বক্তারা বলেন, বাংলাদেশ একটি দুযোর্গ প্রবণ দেশ।  প্রতিনিয়ত দুযোর্গেও সাথে যুদ্ধ করে এই উপকূলের মানুষকে টিকে থাকতে হয়।  কিন্তুু সেই হিসাবে আমাদের দেশে দক্ষ জনবল নেই।  তাই দুযোর্গের ঝুঁকি মোকাবেলায় প্রাথমিক চিকিৎসা সেবা সবার ঘরে ঘরে পৌছে দিতে রেড ক্রিসেন্ট যুব সদস্যদের একযোগে কাজ করার আহব্বান জানায়।