৯:৩৮ পিএম, ২৪ জুন ২০১৯, সোমবার | | ২০ শাওয়াল ১৪৪০




‘ভিসা সংকটের মত যে সংকট তৈরী হয়েছে আশাকরি তা অচিরেই কেটে যাবে’

১৫ এপ্রিল ২০১৯, ০৫:৫৮ পিএম | জাহিদ


মুহাম্মদ এনাম হোসাইন, ইউএই : ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন এমপি সংযুক্ত আরব আমিরাত আগমনে প্রবাসী বাঙালিদের মধ্যে দেখা যায় এক ব্যতিক্রমী উচ্ছাস।  প্রিয় নেতাকে নিজেদের মধ্যে পেয়ে সংযুক্ত আরব আমিরাতে অবস্থানরত বাংলাদেশীরা তার সামনে তুলে ধরেন নিজেদের বিভিন্ন সুযোগ সুবিধার কথা। 

বরিশাল বিভাগ কল্যান পরিষদের সভাপতি ও বাংলাদেশ বিজনেজ কাউন্সিলের সহ-সভাপতি মোহাম্মদ রাজা মল্লিক এর দুবাইয়ের তার নিজস্ব বাস ভবনে তাদের এক পারিবারিক অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশিদের সমস্যা নিয়ে আলোচনাকালে এই নেতা এসএনএন২৪ টিভি সহ স্থানীয় সংবাদ কর্মীদের মুখোমুখি হন।  

নুরুন্নবী চৌধুরী শাওন এমপির সামনে প্রবাসীদের বিভিন্ন অসুবিধা তুলে ধরলে, তিনি বলেন দেশে বিশ্বের দ্বিতীয় রেমিটেন্স প্রেরনকারী দেশ সংযুক্ত আরব আমিরাত এদেশের সাথে আমাদের বন্ধুত্ব অটুট রাখতে হবে, এবং বন্ধুত্ব অটুট রাখতে যে ভাবে হোক প্রবাসীদের এখানকার আইন কানুনের প্রতি আরও শ্রদ্ধাশীল হতে হবে।  ভিসা সংকটের মত যে সংকট তৈরী হয়েছে আশাকরি তা অচিরেই কেটে যাবে আমি আশা করছি। 

মতবিনিময় কালে সরকারের এই গুরুত্ব পূর্ন নেতা প্রবাসীদের এয়ারপোর্ট সহ বিভিন্ন হয়রানী বন্ধে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।  বরিশাল বিভাগ কল্যান পরিষদের ইউ.এ.ই'র সভাপতি ও বাংলাদেশ বিজনেজ কাউন্সিলের সহ-সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ রাজা মল্লিক বলেন।  

আমরা আমাদের প্রাণ প্রিয় নেতা নুরুন্নবী চৌধুরী শাওন ভাইকে পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত ও উচ্চশিত এবং গর্বিত।  আমরা ওনার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই ওনি কিছুদিন আগে সংযুক্ত আরব আমিরাতে তিন দিনের সরকারি সফরের পর বিশ্বের বৃহত্তর টাওয়ার ব্রুজ খালিফায় আমাদের জাতীয় পতাকা উত্তোলন করে বাংলাদেশকে সম্মাননা প্রদান করা হয়েছে। 

এই টা বাংলাদেশের গর্ব, আমরা যারা সংযুক্ত আরব আমিরাতে বসবাস করছি আমরা সবাই খুশি হয়েছি।  এতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সকল প্রবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানাই।  আর আমাদের প্রবাসীদের কিছু দুর্দশার কথা বলেছি আমি আশা করি ওনারা দেশে গিয়ে এই সমস্যা গুলি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলে সমাধান করবেন।  

বরিশাল বিভাগ কল্যান পরিষদের ইউ.এ.ই'র সহ-সভাপতি মাহাবুবর রহমান বলেন আমরা‌ প্রবাসীরা দেশে গেলে এয়ারপোর্ট ও দেশে কিছু সমস্যার কথা তুলে ধরেছেন আমি আশা করি আমাদের নেতা নুরুন্নবী চৌধুরী শাওন ভাইয়ের মাধ্যম আমাদের সমস্যা গুলি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দৃষ্টি আকর্ষণ করে সমাধান করবেন।  তিনি বলেন প্রবাসীরা হয়রানীর শিকার হোক এইটা মেনে নেয়া যায়না, কেননা এসব প্রবাসীর উপর অনেকটা নির্ভর করছে বাংলাদেশের অর্থনীতি। 

তিনি বাংলাদেশকে সুখি সমৃদ্ধশালী দেশ গড়তে প্রধানমন্ত্রী মাননীয় শেখ হাসিনা সকল বাস্তবায়নে প্রবাসীদের রেমিটেন্স প্রেরণ করে সহযোগিতা করার জন্য আহ্বান জানান সাথে দেশে বিনিয়োগ করার আহ্বান জানান।  আজ আমাদের দেশ প্রবাসীদের রেমিটেন্স এর কারনে পৃথিবীর মধ্যেই মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছে।  তারা আজ বিদেশে এত কষ্ট করে দেশে রেমিটেন্স পাটাইতেছে এবং দেশ উন্নত হচ্ছে।  তিনি সকল প্রবাসীদের বৈধ পথে দেশে অর্থ প্রেরণের আহবান জানান।  

শেষে রাজনীতির সাথে সম্পৃক্ত সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন নেতৃবৃন্দ ভবিষ্যতে নুরুন্নবী চৌধুরী শাওন এমপির মত স্বদেশ প্রেমী গুণী নেতাকে মন্ত্রী হিসেবে দেখতে চান বলে মন্তব্য করেন।  

এ সময় উপস্থিত ছিলেন বরিশাল বিভাগ কল্যাণ পরিষদের উপদেষ্টা মোঃ আব্দুল হাই, সহ-সভাপতি সিরাজুল হক, সাধারন সম্পাদক নোমান আফতাব, মোঃ মামুন অর রশীদ, প্রচার-সম্পাদক তানভিন আহম্মেদ চৌধুরী মিঠু, যুগ্ম-সম্পাদক মাহাবুবর রহমান, শহীদুল ইসলাম শাহেদ, মহিবুল্লাহ।  

এছাড়া আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক বাংলা টিভির সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধি শেখ ফয়সাল সিদ্দিকী ববি, এস এন এন ২৪ টিভির আরব আমিরাত প্রতিনিধি মুহাম্মদ এনাম হোসাইন, রিহ্যাবের পরিচালক শাকিল কামাল চৌধুরী, রিহ্যাবের সহ-সভাপতি কামাল মাহামুদ প্রমুখ।