১২:৪৭ পিএম, ২১ সেপ্টেম্বর ২০১৭, বৃহস্পতিবার | | ২৯ জ্বিলহজ্জ ১৪৩৮

South Asian College

ঈদ আয়োজন

মিউজিক ভিডিও: তৃতীয় পর্ব

০৫ সেপ্টেম্বর ২০১৭, ০৮:০২ এএম | এন এ খোকন


শুধু শোনা নয়, গান এখন দেখারও বিষয়! ফলে গানের বাজার হয়ে উঠেছে মিউজিক ভিডিওনির্ভর।  ইউটিউব ও ভেভোতে প্রযোজনা প্রতিষ্ঠানগুলো নিজেদের চ্যানেলে বের করছে নতুন নতুন মিউজিক ভিডিও।  সব মিলিয়ে অল্প সময়ে দেশীয় সংগীতাঙ্গনে ঘটে গেছে মিউজিক ভিডিওর নীরব বিপ্লব।  এখন গানের প্রচারণার জন্য সংগীতশিল্পীরা বেছে নিচ্ছেন সামাজিক যোগাযোগমাধ্যমগুলোকে।  সাউন্ডটেক, সংগীতা, লেজার ভিশন, জি-সিরিজ, অগ্নিবীণা, সিডি চয়েস, সিএমভি, আর্ব এন্টারটেইনমেন্ট, গানচিল মিউজিক, ঈগল মিউজিক, জিসান মাল্টিমিডিয়া, ধ্রুব মিউজিক স্টেশন, বাংলাঢোল সারাবছরই মিউজিক ভিডিও প্রকাশ করছে।  ঈদকে সামনে রেখে প্রকাশিত কয়েকটি মিউজিক ভিডিও রইলো এখানে-


* মনের দোসর


তনিমা হাদির গাওয়া গানটির কথা ও সুর আল আমিনের।  সংগীতায়োজনে লিমন।  বাংলাঢোল থেকে প্রকাশিত মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন শিবলী নোমান ও সুস্মিতা।  এটি নির্মাণ করেছেন শাহরিয়ার পলক। 




* মানে না মন



নিজের সুর-সংগীতে গানটি গেয়েছেন এ প্রজন্মের শিল্পী প্রত্যয় খান।  সংগীতা থেকে প্রকাশিত মিউজিক ভিডিওর গল্পও তারই।  এতে প্রত্যয়ের সঙ্গে মডেল হয়েছেন মিতিল।  এটি নির্মাণ করেছেন সৌমিত্র ঘোষ ইমন। 



* ডিজে রাজা



গানটির কথা, সুর ও কণ্ঠ তানজিব সারোয়ারের।  সংগীতায়োজনে ডিজে রাহাত ও জিদান মিনহাজ।  র‌্যাপে অংশ গেয়েছেন রাফসান আহমেদ।  সিডি চয়েসের মিউজিক ভিডিওটি নির্মাণ করেছেন শুভব্রত সরকার।  এতে গায়ক, সুরকার ও সংগীত পরিচালকের পাশাপাশি মডেল হয়েছেন সামিরা খান মাহি। 


* পাগল এই মন



ইমরান মাহমুদুলের গাওয়া গানটির সুর ও সংগীত প্রত্যয় খানের।  লেজার ভিশন থেকে প্রকাশিত এ মিউজিক ভিডিওটি নির্মাণ করেছেন জিয়াউদ্দিন আলম, গানের কথাও তারই।  এতে মডেল হয়েছেন তানভির ও তিথি কবির। 


* তোর কারণে



ঈগল মিউজিক স্টেশন থেকে প্রকাশিত গানটি লিখেছেন ও এর মিউজিক ভিডিও নির্মাণ করেছেন ইশতিয়াক আহমেদ।  এতে অভিনয় করেছেন সৌমিক আহমেদ ও বৃষ্টি ইসলাম।  ‘তোর কারণে গেয়েছেন ভারতের আরমান মালিক।  সুর করেছে অ্যাপিরাস, সংগীতায়োজনে সামি, শফি ও অ্যান্ডি।