৯:৪২ পিএম, ১০ জুলাই ২০২০, শুক্রবার | | ১৯ জ্বিলকদ ১৪৪১




মুজিব বর্ষ উপলক্ষে ইবিতে প্রীতি বিতর্ক

১৩ ফেব্রুয়ারি ২০২০, ০৪:১২ পিএম | নকিব


মুনজুরুল ইসলাম নাহিদ, ইবি প্রতিনিধি : মুজিববর্ষ উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি)  প্রীতি বিতর্ক অনুষ্ঠিত হয়েছে।  'যুক্তিই হোক, মুক্তির পথ’ স্লোগানে শেখ রাসেল হল ও সাদ্দাম হোসেন হল ডিবেটিং সোসাইটি এতে অংশ নেয়। 

বুধবার রাতে শেখ রাসেল হল ডিবেটিং সোসাইটির আয়োজনে হলের টিভি রুমে এটি অনুষ্ঠিত হয়।  বিতর্কে সাদ্দাম হোসেন হল বিজয়ী হয়। 

‘এই সংসদ মনে করে যে, প্রযুক্তির উন্নয়ন ঘটেছে কিন্তু চিন্তার বিকাশ ঘটেনি’ এই প্রস্তাবের পক্ষে সরকারি দল হিসেবে লড়েছেন সাদ্দাম হোসেন হল।  প্রধানমন্ত্রী হিসেবে দলের নেতৃত্ব দেন আব্দুল্লাহ আল ফাহমি।  তার সাথে মন্ত্রী হিসেবে খালিদ ও সাংসদ হিসেবে ছিলেন আবু সোহান। 

অন্যদিকে বিরোধী দল হিসেবে প্রস্তাবের বিপক্ষে অবস্থান নেয় শেখ রাসেল হল।   এজাজ মাহমুদ অনিকের নেতৃত্বে বিরোধী দলে ছিলেন উপনেতা মুন্না আলী ও সাংসদ নাজমুস সাকিব। 

শেখ রাসেল হল ডিবেটিং সোসাইটির সভাপতি শামিমুল ইসলাম সুমনের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি ছিলেন প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ।  বিশেষ অতিথি ও পরিদর্শক হিসেবে ছিলেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. রবিউল হোসেন। 

বিতর্কে বিচারকের দায়িত্ব পালন করেন ইবি ডিবেটিং সোসাইটির সহকারী মডারেটর ও ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক শরিফুল ইসলাম জুয়েল, শেখ রাসেল হলের আবাসিক শিক্ষক আব্দুল আজিজ, অর্ঘ প্রসুন সরকার ও লালন শাহ হল ডিবেটিং সোসাইটির সভাপতি আব্দুল্লাহ আল মোনায়েম। 
 
স্পিকার হিসেবে ছিলেন ইবি ডিবেটিং সোসাইটির আহ্বায়ক শাহাদাত হোসেন নিশান।  অনুষ্ঠানে সময় নিয়ন্ত্রক হিসেবে ছিলেন আলি আরমান রকি।  এছাড়াও বিভিন্ন হল ডিবেটিং সোসাইটির সভাপতি ও সম্পাদকসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।