২:২৫ এএম, ২৩ ফেব্রুয়ারি ২০২০, রোববার | | ২৮ জমাদিউস সানি ১৪৪১




মাটিরাঙ্গায় কারিতাসের উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

১০ ফেব্রুয়ারি ২০২০, ০৫:৪৫ পিএম | নকিব


সাগর চক্রবর্তী কমল. মাটিরাঙ্গা প্রতিনিধি : খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় কারিতাস বাংলাদেশ চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের সহায়তায় গরীব ও মেধাবী দুই শতাধিক শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরন করা হয়েছে। 

সোমবার সকালে সাড়ে ১১টার দিকে মাটিরাঙ্গা পৌরসভা চড়পাড়াস্থ মাটিরাঙ্গা ত্রিপুরা কল্যাণ সংসদের সম্মেলন কক্ষে মাটিরাঙ্গা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন আয়োজিত শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠান ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, কারিতাস চট্টগ্রাম আঞ্চলের পরিচালক জেমস্ গোমেজ । 

মাটিরাঙ্গা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন সভাপতি চানঁ মনি ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা মানবাধিকার কমিশন সভাপতি আতশী মারমা, কারিতাস চট্টগ্রাম আঞ্চলের প্রোগ্রাম অফিসার এমদাদ হোসেন, চট্টগ্রাম আঞ্চলের কারিতাস কর্মকর্তা আবুল কালাম ও খাগড়াছড়ি কারিতাস শাখার সাবেক কর্মকর্তা কিশোর ত্রিপুরা প্রমুখ। 

অনুষ্ঠানে প্রধান অতিথি শিক্ষার্থী ও উপস্থিত অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আলোকিত জীবন গড়ার জন্য শিক্ষার বিকল্প নাই মন্তব্য করে শিক্ষার্থীদের পড়াশোনায় আরো বেশী মনোযোগী হওয়ার আহবান জানান।  তিনি আরো বলেন জাতীয় বে-সরকারি সংস্থা হলেও গ্রাম অবকাঠামো উন্নয়নের লক্ষ্যে সরকারির পাশাপাশি বে-সরকারি সংস্থাও কাজ করে যাচ্ছে। 

শিক্ষা, কৃষি, পশুপালন ও পল্লী সঞ্চয় হিসেবে ক্রেডিট ইউনিয়ন গঠন করে দারিদ্র্য দূরীকরণে সহায়ক হিসেবে স্বত:স্ফুর্তভাবে সহায়তা প্রদান করেছে। 

এ সময় উপজেলায় এলাকার স্থানীয় জনপ্রতিনিধি চেয়ারম্যান, মেম্বারসহ বিভিন্ন (এনজিও) প্রতিনিধিরা অংশ গ্রহন করেন।  পরে প্রধান অতিথি অন্যান্যদের সাথে নিয়ে শিক্ষার্থীদের হাতে শিক্ষা উপকরণ তুলে দেন।