২:০৬ এএম, ২৫ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার | | ১৪ মুহররম ১৪৪০


মটোরোলা’র দাবি স্ক্রিনে আঘাতের কোন আঁচ লাগতে দেবে না

২৪ ফেব্রুয়ারি ২০১৮, ০৩:৪০ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : যেকোনো আঘাত কিংবা আঁচড়ে ভাঙবে না এই ফোন।  কেননা, এই ফোনের ডিসপ্লে তৈরিতে শাটারশিল্ড ব্যবহার করা হয়েছে।  ফোনটি বাজারে এনেছে লেনোভোর মালিকানাধীন প্রতিষ্ঠান মটোরোলা।  মডেল জেড টু ফোর্স। 

ফোনকে সচল রাখার জন্য সবচেয়ে আগে জরুরি হল ব্যাটারি ব্যাকআপ।  মটোরোলার ফোর্সে রয়েছে ২৭৩০ এমএএইচ নন রিমুভেবেল ব্যাটারি।  যা অসাধারণ ব্যাকআপ দেবে। 

ফোনটিতে রয়েছে ৫.৫ ইঞ্চির কোয়াড এইচডি ১৪৪০ পি শাটারশিল্ড স্ক্রিন, স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর।  ৬ জিবি র‌্যাম, ডুয়াল ১২ মেগাপিক্সেল ক্ষমতাসম্পন্ন ব্যাক ক্যামেরা এবং ৫ এমপি ক্ষমতাসম্পন্ন ফ্রন্ট ক্যামেরা।  রয়েছে ইউএসবি-সি এবং ৩.৫এমএম ডঙ্গল। 

ব্যাটারি চার্জ দেওয়ার সময় মোবাইলে গান শুনতে নিষেধ করেন বিশেষজ্ঞরা।  এই সমস্যা থাকছে না মোটো জেড টু এর ক্ষেত্রে।  এই ফোনে কোনও হেডফোন জ্যাকই নেই।  পরিবর্তে রয়েছে ৩.৫ এমএম অ্যাডাপ্টর।  যার মাধ্যমে চার্জ চলাকালীনও হেডফোনে গান শোনা যাবে। 

এই ফোনের গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হল শাটারশিল্ড ডিসপ্লে।  মটোরোলা দাবি করছে স্ক্রিনে কোনওরকম আঘাতের আঁচ লাগতে দেবে না এই শাটারশিল্ড।  প্রখর সূর্যালোকেও খুব স্পষ্টভাবে স্ক্রিনের সমস্ত লেখা পড়া যাবে। 

অ্যানড্রয়েড ৮.০ ওরিও সফটওয়্যার রয়েছে এই ফোনে।  বিশেষজ্ঞদের মতে, এটাই মোটোরোলার সেরা মোবাইল। 


keya