২:০৯ পিএম, ১৮ জানুয়ারী ২০১৮, বৃহস্পতিবার | | ১ জমাদিউল আউয়াল ১৪৩৯

South Asian College

মৃত ঘোষণা করলেন চিকিৎসক জীবিত মানুষকে

০৯ জানুয়ারী ২০১৮, ০৮:০০ এএম | রাহুল


এসএনএন২৪.কম : সন্তান প্রসব করার পর চিকিৎসকরা মৃত ঘোষণা করায় শেষকৃত্যের জন্য এক নারীকে চিতাও প্রস্তুত করা হয়েছিল। 

হাজির হয়েছিলেন পুরোহিতও।  কিন্তু হুট করেই তার নড়াচড়া শুরু হয়।  তবে দ্বিতীয়বার হাসপাতালে নিয়ে আসা হলে অ্যাম্বুল্যান্সের মধ্যেই মৃত্যু হয় তার।  ভারতের মধ্যপ্রদেশের ছত্রপুর জেলায় ঘটেছে এমন ঘটনা। 

ভারতীয় সংবাদমাধ্যম এবেলা জানায়, গেল শুক্রবার ছত্রপুর জেলার সরকারি হাসপাতালে একটি কন্যাসন্তানের জন্ম দেন এক প্রসূতি।  কিন্তু সন্তান জন্ম দেওয়ার পরেই শ্বাসকষ্ট শুরু হয় ওই নারীর।  কিছুক্ষণের মধ্যেই ওই প্রসূতির মৃত্যু হয় বলে জানিয়ে দেন চিকিৎসকেরা। 

তবে বিতর্ক বাধে ওই নারীকে বাড়ি নিয়ে যাওয়ার পর।  দেহ বাড়ি নিয়ে যাওয়ার পর শেষকৃত্যের সময়ে কয়েকজন দেখতে পান, ওই নারীর দেহটি নড়াচড়া করছে।  তড়িঘড়ি করে অ্যাম্বুল্যান্সে করে তাকে নিয়ে হাসপাতালে রওনা দেন পরিবারের লোকেরা।  মাঝপথেই ফের শ্বাসকষ্ট শুরু হয় তার।  কিন্তু অ্যাম্বুলেন্সে অক্সিজেন সিলিন্ডার না থাকায় অ্যাম্বুলেন্সেই তার মৃত্যু হয়।  পরবর্তীতে জেলা হাসপাতালে ওই নারীকে নিয়ে আসা হলে চিকিৎসকেরা দ্বিতীয়বার তাকে মৃত বলে ঘোষণা করেন। 

গোটা ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে চিকিৎসার গাফিলতির অভিযোগ তুলেছেন ওই নারীর পরিবার।  অ্যাম্বুল্যান্সে পর্যাপ্ত অক্সিজেন সিলিন্ডার না থাকা নিয়েও প্রশ্নও তুলেছেন তারা। 

Abu-Dhabi


21-February

keya