৪:০৬ পিএম, ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার | | ১৬ শাওয়াল ১৪৪০




মাথার দাম এক কোটি, মমতাকে হত্যার হুমকি !

১১ জুন ২০১৯, ০৭:০৪ পিএম | নকিব


এসএনএন২৪.কম : ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে খুন করতে পারলে দেওয়া হবে এক কোটি টাকা পুরস্কার। 

এমনই একটি চিঠি রবিবার হাতে পেয়েছেন রাজ্যের আরামবাগের তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দার।  এরপর শ্রীরামপুর পুলিশ স্টেশনে চিঠিটি জমা দিয়েছেন তিনি। 

আজকালের খবর, কেন্দ্রে দ্বিতীয়বার ক্ষমতায় এসে বাংলায় সরকার ভাঙার চক্রান্ত করছে বিজেপি। 

সোমবার এই অভিযোগ তুলেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।  এবার আরও একটা মারাত্মক ঘটনা সামনে এলো।  যা গোটা রাজ্য–রাজনীতি তথা জাতীয় রাজনীতিকে তোলপাড় করে দেওয়ার পক্ষে যথেষ্ট।  কারণ বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির মাথার দাম এক কোটি টাকা।  মমতাকে হত্যার জন্য ১ কোটি টাকা পুরস্কার ঘোষণা করে একটি চিঠি এসেছে তৃণমূল সাংসদের কাছে।  অর্থাৎ বাংলার মুখ্যমন্ত্রীকে খুন করার ছক কষা হয়েছে বলে অভিযোগ।  এই খুন করার ছক কারা করেছে তা খতিয়ে দেখা হচ্ছে। 

আরামবাগের সাংসদ অপরূপা পোদ্দার এই চিঠি পাওয়ার পর শ্রীরামপুর থানায় অভিযোগ দায়ের করেছেন।  তিনি বলেন, ‘‌এই চিঠিতে মুখ্যমন্ত্রীকে নিয়ে আপত্তিকর শব্দ উল্লেখ করা ছিল। ’‌

এই চিঠির সঙ্গে মুখ্যমন্ত্রীর একটি বিকৃত ছবিও ছিল।  নিচে নাম লেখা ছিল রাজবীর কিল্লা।  একটি মোবাইল নম্বরও তার পাশে দেওয়া আছে।  সেই চিঠি পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে বলে খবর। 

এই বিষয়ে শ্রীরামপুরের পুলিশ কর্তা অম্লান ঘোষ বলেন, ‘‌আমরা অভিযোগ পেয়েছি এবং তা খতিয়ে দেখছি।  কে এই চিঠি পাঠিয়েছে তা জানার চেষ্টা চালানো হচ্ছে। ’‌ তবে এবারই প্রথম নয় আগেও মুখ্যমন্ত্রীকে খুনের হুমকি দিয়ে চিঠি এসেছিল। 

উল্লেখ্য, মমতা ব্যানার্জি কিছুদিন আগে এক টিভি চ্যানেলে সাক্ষাৎকার দিয়ে দাবি করেছিলেন, যে কোনও দিন তাকে খুন করা হতে পারে।  তাকে মারতে সুপারি কিলার নিয়োগও করা হয়েছিল বলে তিনি অভিযোগ করেন।  তিনি বলেছিলেন, ‘‌আমাকে খুন করে বলা হতে পারে এটা একটি দুর্ঘটনা।  আমি তাদের বলতে চাই মৃত্যুকে আমি ভয় পাই না। ’‌ 


keya